তারিখ : ০২ মে ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় কাল বৈশাখী ঝড়, ব্যাপক ক্ষতি

ভালুকায় কাল বৈশাখী ঝড়, ব্যাপক ক্ষতি
[ভালুকা ডট কম : ২৮ এপ্রিল]
ভালুকা উপজেলার বিভিন্ন এলাকায় রবিবার রাতে কাল বৈশাখী ঝড়ে চলতি মৌসুমের বোরো ফসল, বিভিন্ন বনজ ও ফলজ গাছপালাসহ ঘরবাড়ি এবং ক্ষুদ্র ব্যবসা ও শিক্ষা প্রতিষ্ঠানের,বিদ্যুৎ,ডিস লাইনের ব্যাপক ক্ষতি হয়েছে।

উপজেলার প্রত্যন্ত অঞ্চল খোঁজ নিয়ে জানা যায়, ভালুকা পৌরসভা, উপজেলার উথুরা, মেদুয়ারী, ভরাডোবা, ধীতপুর, বিরুনীয়া, ভালুকা, মলি¬কবাড়ী, ডাকাতিয়া, কাচিনা, হবিরবাড়ী ও রাজৈ ইউনিয়নের বিভিন্ন গ্রামের ওপর দিয়ে রোববার দিবাগত রাত ১১টার দিকে তুমুল বেগে বয়ে যাওয়া ধমকা হাওয়া ও গুড়ি গুড়ি বৃষ্টিতে ওইসব এলাকার চলতি মৌসুমের আধাপাকা বোরো ধানক্ষেত, বিভিন্ন বনজ ও ফলজ গাছপালাসহ বহু কাঁচা ও আধাপাকা বাড়ি ঘরের টিনের চালা, ফুটপাথে বসানো টং দোকান, ক্ষুদ্র ব্যবসা প্রতিষ্ঠান ও ঝুপড়ি ঘর ঝড়ো হাওয়ায় লন্ডভন্ড হয়ে ব্যাপক ক্ষতিসাধিত হয়।

এছাড়া মৌসুমী ফল আম, কাঁঠাল, লিচুর গুটি ধমকা বাতাসে ঝরে পড়ে গেছে। বিভিন্ন সবজি ক্ষেতে বাধা মাচা ও বেড়া ছিড়ে লন্ডভন্ড হয়ে সবজির ব্যাপক ক্ষতি হয়েছে। ঝড়ে মিরকা হাসিনা বানু বালিকা উচ্চ বিদ্যালয়,বাটাজোর মদিনতুল উলুম দাখিল মাদরাসা ও হালিমুন্নেছা চৌধুরানী উচ্চ বিদ্যালয়ের টিনের চালা উড়িয়ে নিয়ে যায়। এ ছাড়াও বিদ্যুৎ ও ডিসের লাইনের ব্যাপক ক্ষতি হয়। দুপুরে দিকে পিডিবি সিমিত আকারে ভালুকা সদরের বিদ্যুৎ সরবরাহ করে। এ রিপোর্ট লেখা পর্যন্ত পল্লী বিদ্যুৎ এর বিদ্যুৎ সরবরাহ করতে পারেনি।  উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু সোমবার সকালে ক্ষতিগ্রস্থ স্কুল ও এলাকা পরিদর্শন করেন।





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই