তারিখ : ০২ মে ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় উচ্ছেদ আতংকে হিন্দু পরিবার জমি দখলের অভিযোগ

স্বামী শশুরের বসত ভিটা ছাইড়া কই যামু
ভালুকায় উচ্ছেদ আতংকে হিন্দু পরিবার জমি দখলের অভিযোগ
[ভালুকা ডট কম : ১৪ মে]
“স্বামী - শশুরের শত বছরের বসত ভিটা ছাইড়া শেষ বয়সে কই যামু, ১৪ বছর বয়সে হাতে শাখা মাথায় সিঁদুর লাল শাড়ী পড়ে এই ভিটায় বউ অইয়া আইছিলাম,শশুর স্বামী স্বর্গবাসী অইছেন এই বুড়া বয়সে কই যামু!” ভয় জড়িত কন্ঠে কথাগুলি বললেন উপজেলার মামারিশপুর গ্রামের স্বর্গীয় অনুরাম বৈরাগীর পুত্রবধু স্বর্গীয় মোহন বাসীর বিধবা স্ত্রী বিমলা রানী।

বুধবার সরজমিন গেলে বিমলা রানী ও তার দুই মেয়ে মুঞ্জুরী রানী ও অপর্ণা রানী জানান ধামশুর মৌজার ২৪৮ নং দাগে তাদের মায়ের ক্রয়কৃত ও পৈত্রিক বসত ভিটায় মঙ্গলবার ভোররাতে জনৈক আমান উল্যা খান মাখনের নির্দেশে স্থানীয় আবুল কাসেমের ছেলে হারুনুর রশীদ ৭০/৮০ জন দেশীয় অস্ত্রধারী লোক নিয়ে তাদের বাড়ী সংলগ্ন খালি জমিতে টিনের ছাপড়া তুলে তাতে বাটারফ্লাই গ্রুপের সাইনবোর্ড ঝুলিয়ে দেয়। এসময় বাধা দেয়ায় বিমলা রানীকে ধ্বাক্কা দিয়ে সড়িয়ে দেয়। তারা কলাগাছ ও বিভিন্ন ফল ফলাদির গাছ কেটে নষ্ট করেছে। মুঞ্জুরী রানী ও অর্পনা রানী জানান তারা বাধা দেওয়া সত্বেও জোর করে তাদের জমিতে ঘর উঠিয়েছে এবং বেশী বারবারি করলে দেশ ছাড়া করে ফলবে বলে অশ্লীল গালাগালি ও হুমকি প্রদর্শন করেন।

বিষয়টি ভালুকা মডেল থানা পুলিশকে অবহিত করলে পুলিশ সকালে ঘটনা স্থল হতে শামীম নামে একজনকে আটক করে থানায় নিলেও পরবর্তীতে তাকে ছেড়ে দিয়েছে। বুধবার ওই পরিবারের সাথে স্বানীয় সাংবাদিকরা কথা বলার সময় মাখনের প্রতিনিধি পরিচয় দিয়ে হারুন নামে একজন কথা বলার চেষ্টা করে। সে জানায় মোহন বাসীর উত্তরাধিকার আট মেয়ের মধ্যে ছয় জনের কাছ থেকে মাখন জমি কিনে নিয়েছেন যারা অন্যত্র বসবাস করে। তবে তারা জমি বুঝিয়ে দেননি। এ সময় বিমলারানী অভিযোগ করে বলেন বুধবার সকালে হারুন তাদের জমি হতে নিষেধ করা সত্বেও কাঠাল গাছ কেটে নিয়ে গেছে।

ছয় বোনের অংশ বিক্রি করার কথাটি মুঞ্জরী রানী স্বীকার করে জানান বসত ভিটায় ২৪৮ দাগে তার মায়ের ৯১ শতাংশ শাফ কবালা মুলে কিনা রয়েছে এবং তাদের পৈত্রিক অংশ বিদ্যমান। উক্ত দাগে তারা দু’বোন ও মা কোন জমি বিক্রি করেনি। অপরদিকে ওই মহলটি তাদেরকে জমিবাড়ী ছেড়ে অন্যত্র চলে যেতে নানাভাবে হুমকি প্রদর্শন করে চলেছে। মুঞ্জরী রানী জানান বিষয়টি থানা পুলিশ ও সাবেক উপজেলা চেয়ারম্যানকে বার বার জানিয়েও তারা কোন প্রকিার পাননি। বর্তমানে বিমলা রানী তার দুই মেয়ে নিয়ে চরম আতংকে দিন কাটাচ্ছে।






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই