তারিখ : ০১ মে ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় দুই স্থানে জুয়া ও অশ্লীল নৃত্য বন্ধের দাবিতে মহাসড়ক অবরোধ

ভালুকায় দুই স্থানে জুয়া ও অশ্লীল নৃত্য বন্ধের দাবিতে মহাসড়ক অবরোধ
[ভালুকা ডট কম : ১৭ মে]
ভালুকা উপজেলার বাটাজোর গ্রামের গিলারচালা ও হবিরবাড়ির আমতলী নামক স্থানে বিশাল আকৃতির পৃথক প্যান্ডেল নির্মান করে ইনডোর গেইমের নামে বিভিন্ন ধরনের জুয়ার আসর ও অশ্লীল নৃত্য বন্ধের দাবিতে শুক্রবার বিকেল ৫ টা থেকে ৬ টা পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছে এলাকাবাসি।

উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাকের নেতৃত্বে অবরোধ কর্মসূচিতে এ সময় এলাকার বিভিন্ন শ্রেনীর লোকজন অংশ নেন। এসব অসামাজিক কর্মকান্ড বন্ধে ইতোপূর্বে এলাকাবাসি লিংকরোড অবরোধসহ বিভিন্ন ধরণের কর্মসূচি পালন করেছে। এমনকি উপজেলা পরিষদ সমন্বয় কমিটির সভায় এসব বন্ধের জন্য সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহিত হওয়ার তিনদিন অতিবাহিত হলেও প্রশাসন রহস্যজনক কারণে কোনো প্রদক্ষেপ গ্রহণ না করায় প্রকাশ্যে এলাকায় মাইকিং করে ওইসব জুয়ারীরা দুটি জুয়ার আসর থেকে প্রতিরাতে হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা ।

এলাকাবাসি সূত্রে জানা যায়, কাদিগড় জাতীয় উদ্যান থেকে শালবনের কয়েক’শ গজারী গাছ কেটে নিয়ে বিশাল আকৃতির প্যান্ডেল নির্মাণ করে রিয়াজ উদ্দিন মেম্বার, হিমেল তালুকদার ও সোহেলের নেতৃত্বে বাটাজোর গ্রামের গিলারচালার নির্জন পল্লীতে অবাধে চালাছে রাতভর বিভিন্ন ধরনের জুয়া খেলা ও অশ্লীল নৃত্য।

সম্প্রতি ওই জুয়ার মেলা বন্ধে এলাকাবাসি সিডষ্টোর-সখীপুর সড়ক ৬ঘন্টা অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করে এবং ভালুকা সদরে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টুর নেতৃত্বে সচেতন নাগরিক সমাজের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়। রহস্যজনকভাবে প্রশাসনের কোন কর্মকর্তার অনুমতি নিয়ে জুয়ার আসরটি চালু করা হলো তা নিয়ে এলাকাবাসি ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

কাচিনা ইউপি চেয়ারম্যান খালেদুজ্জামান তালুকদার, সাবেক চেয়ারম্যান মো: সুবেদ আলী, কাচিনা ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবদুল মান্নান ও ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হক ননী ও সাধারণ সম্পাদক আবদুল হালিম অভিলম্বে এই জুয়ার মেলা বন্ধ করার জন্য উপজেলা ও জেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে বলেন- ইউনিয়নবাসিকে সঙ্গে নিয়ে এই জুয়ার মেলা বন্ধের জন্য বৃহত্তর আন্দোলন শুরু করা হবে।

অপরদিকে হবিরবাড়ি ইউনিয়নের আমতলী নামকস্থানে বিশাল প্যান্ডেল করে নুরুল ইসলাম বাদশা, কামরুল ও সবুজের নেতৃত্বে চলছে নানা রকম জুয়া, হাউজি ও উলঙ্গ নৃত্যের আসর। এসব আসরে হাউজি, ওয়ানটেন, ওয়ানএইট, চড়চড়ি, ডাব্বাসহ বিভিন্ন ধরনের জুয়া ও অশ্লীল নৃত্যসহ নানা রকম অসামাজিক কার্যক্রম চালিয়ে প্রতিরাতেই এলাকার যুব সমাজ ও মিল কারখানার শ্রমিকদের কাছ থেকে হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা। প্রকাশ্যে এলাকায় মাইকিং করে এসব জুয়া খেলার প্রচারণা চালালেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ ব্যাপারে কোনো পদক্ষেপ নিচ্ছে না।

এ ব্যাপারে ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ জানান, এসব জুয়া হাউজি বন্ধের ব্যাপারে উপজেলা পরিষদ সমন্বয় কমিটির সভায় সিদ্ধান্ত নেয়া হয়েছে। খুব শীর্ঘ এসব অসামাজিক কর্মকান্ড বন্ধের ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
           



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই