তারিখ : ০১ মে ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় সৎ মায়ের মামলায় পুলিশী হয়রানির শিকার মেয়ে

ভালুকায় সৎ মায়ের মামলায় পুলিশী হয়রানির শিকার মেয়ে   
[ভালুকা ডট কম : ২৪ মে]
ভালুকায় সৎ মায়ের দায়ের করা মামলায় পুলিশী হয়রানীর শিকার হয়ে পালিয়ে বেড়াচ্ছে এক সৎ মেয়ে ও এলাকার লোকজন। ঘটনাটি ঘটেছে উপজেলার মল্লিকবাড়ী ইউনিয়নের নয়নপুর গ্রামে। 

এলাকাবাসী ও পরিবার সূত্রে জানা যায়,গত(২৪এপ্রিল)বৃহস্পতিবার দিবাগত রাত ২ টার দিকে সৎ মা বিনা রাণী (৪৫),৭/৮ জন ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে ঘুমের ঘোরে সৎ মেয়ে সাধনা রাণী,স্বামী পবিত্র কুমার সরকার ও শিশু পুত্র প্রতীক সরকার(৮)কে মেরে ফেলার চেষ্টা চালায়। এ সময় তাদের ডাক-চিৎকারে এলাকার লোকজন টের পেয়ে গেলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। এ সুযোগে একই এলাকার ভাড়াটিয়া সন্ত্রাসী দেবেন্দ্র নাথ সরকারের ছেলে নেপাল চন্দ্র সরকার(৪০),জনতার হাত থেকে রেহাই পাওয়ার জন্য ওই বিনা রাণীর ঘরে আশ্রয় নেয়। এঘটনা টের পেয়ে এলাকার লোকজন ওই ঘরের দরজায় তালা ঝুলিয়ে দেয়।

পরে গত(২৫এপ্রিল)শুক্রবার সকালে ভালুকা মডেল থানার এস,আই,সাঈদুর রহমান সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করে এবং এলাকাবাসীর ঝুলিয়ে দেয়া তালা ভেঙ্গে সৎ মা বিনা রাণী ও ভাড়া করা সন্ত্রাসী নেপাল নামের একজনকে আটক করে থানায় নিয়ে আসে। পরে পুলিশ ওই রাতেই বিনা রাণীর ঘরে লোকিয়ে থাকা অপর একজন সন্ত্রাসী অজ্ঞাত(৩৫)কে আটক করে। সাধনা রাণী সরকার ভালুকা মডেল থানায় এসে একটি অভিযোগ দায়ের করেন। পুলিশ মামলা না নিয়ে সৎ মেয়ে সাধনাকে আপোষ মিমাংশার কথা বলে থানা থেকে বেড় করে দেয় এবং আটকৃতদের কাছ থেকে পুলিশ মোট অংকের টাকা নিয়ে তাদের ছেড়ে দেয়। পরে গত(১৮মে)শুক্রবার সৎ মা বিনা রাণী ভালুকা মডেল থানায় এসে পুলিশকে ম্যানেস করে ওই সৎ মেয়ে সহ এলাকার আরও ৯ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। এ মামলায় পুলিশ গত(২২মে)বৃহস্পতিবার রাতে ওই এলাকার গ্রাম্য ডাক্তার মাখন সরকার (৫৫) কে আটক করে জেল হাজতে প্রেরণ করে।

উল্লেখ: গত(২৫এপ্রিল)শুক্রবার সকালে উপজেলার মল্লিকবাড়ী নয়নপুর গ্রামে সৎ মায়ের অত্যাচার সইতে না পেরে এক মেয়ে তার সৎ মাকে পুলিশে দেয়। তার পর থেকে আবারও শুরু হয় সৎ মায়ের অত্যাচার। সৎ মেয়ে সাধনা রাণীর দাবী আমার মামলা পুলিশ না নিয়ে আমার সৎ মায়ের মামলা নিয়ে পুলিশ আমাদেরকে হয়রানি করছে। পুলিশের ভয়ে রাতে বাড়ীতে থাকতে পারছিনা পালিয়ে পালিয়ে থাকতে হয়। একদিকে সৎ মায়ের অত্যাচার অপরদিকে পুলিশের গ্রেফতার আতঙ্ক। এখন আত্মহত্যা ছাড়া আর কোন উপায় নাই।
  পরিবার ও এলাকাবাসী সূত্রে জানা যায়,উপজেলার মল্লিকবাড়ী ইউনিয়নের নয়নপুর গ্রামের গ্রাম্য ডাক্তার গেনেন্দ্র চন্দ্র সরকার (কাশি নাথ) এর প্রথম স্ত্রী আশু রাণী সরকার এক বছরের একটি মেয়ে রেখে অজ্ঞাত কারনে আত্মহত্যা করে মারা যায়। ওই শিশু মেয়েটির নাম সাধনা রাণী সরকার। ওই মেয়েটিকে দেখভাল করার জন্য কাশি নাথ ডাক্তার পুনরায় টাঙ্গাইল জেলার মির্জাপুর থানার শেহড়াতৈল গ্রামের মতিলাল সরকারের মেয়ে বিনা রাণীকে দ্বিতীয় বিয়ে করেন। বিয়ের কিছুদিন যেতে না যেতেই সাধনার উপর চলে সৎ মায়ের অত্যাচার। মায়ের ভালবাসা ও পিতার স্নেহ থেকে বঞ্চিত সাধনা রাণী সৎ মায়ের অত্যাচার সহ্য করে এ ভাবেই বড় হতে থাকে।

এসময় কাশি নাথের দ্বিতীয় স্ত্রী বিনা রাণীর কোল জুড়ে আসে আর এক মেয়ে টুম্পা রাণী। বিনা রাণীর ওই মেয়ে জন্ম নেয়ার পর সৎ মেয়ে সাধনা রাণী ও স্বামী ডাক্তার কাশি নাথের উপর শুরু হয় নানাবিধ অত্যাচার। সাধনা রাণী সৎ মায়ের অত্যাচার সইতে না পেরে ওই সৎ মায়ের বাপের বাড়ী এলাকার ফনিন্দ্র কুমার সরকারের ছেলে পবীত্র কুমারকে পছন্দ করে বিয়ে করে। গত ৫/৬ মাস পূর্বে কাশি নাথ ডাক্তার শারীরিক অসুস্থতার কারনে মারা যায়। সাধনার মা প্রথম স্ত্রী আশু রাণীর জীবদ্বশায় কাশি নাথ নিজ নামে ৭৫শতাংশ ও সাধনার মা আশু রাণীর নামে ৭৫শতাংশ জমি রেখে যান। মায়ের জমির উপর সাধনা রাণী তার স্বামী ও শিশু ছেলেকে নিয়ে একটি ঘর তুলে বসবাস শুরু করলে ওই সৎ মা বিনা রাণী আবার শুরু করে নতুন কায়দায় অত্যাচার। এখন আবার সৎ মায়ের আত্যাচারের পাশে যোগ হয়েছে পুলিশের হয়রানি।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই