তারিখ : ০২ মে ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকার হবিরবাড়ি ও বাটাজোরে যাত্রার নামে চলছে জুয়ার মেলা ও উলঙ্গ নৃত্য

ভালুকা উপজেলা পরিষদের সিদ্ধান্ত উপেক্ষা করে
হবিরবাড়ি ও বাটাজোরে যাত্রার নামে চলছে জুয়ার মেলা ও উলঙ্গ নৃত্য
[ভালুকা ডট কম : ৩১ মে]
ভালুকা উপজেলা পরিষদের সিদ্ধন্ত উপেক্ষা করে হবিরবাড়ি ইউনিয়নের আমতলী ও কাচিনার বাটাজোর গিলারচালা নামক স্থানে পুলিশ প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শণ করে কতিপয় জুয়ারী যাত্রাপালার নামে বিভিন্ন ধরনের জুয়ার মেলার আয়োজন করে এলাকায় এক ত্রাসের রাজত্ব কায়েম করে চলেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়,উপজেলার হবিরবাড়ি গ্রামের আমতলী নামক স্থানে কামরুল ইসলাম, সবুজ, মিন্টু ও বাটাজোর গিলারচালায় সোহেল, হিমেল তালুকদার ও রিয়াজ মেম্বারের নেতৃত্বে চালানো হচ্ছে যাত্রাপালার নামে উলঙ্গ নৃত্য ও জুয়ার মেলা। এসব জুয়ার মেলায় হাউজি, ওয়ানটেন, ওয়ান এইট, চর্চরী, ডাব্বাসহ বিভিন্ন ধরণের জুয়ার পট বসানো হয়েছে। আর এসব জুয়ারপটে এলাকার উঠতি যুবসমাজ ও মিল কারখানার শ্রমিকরা অংশ নিয়ে সর্বশান্ত হয়ে বিভিন্ন অপরাধ কর্মকান্ডে জড়িয়ে পড়ছে। এব্যাপরে উপজেলা নির্বাহী অফিসার ছরোয়ার হোসেন জানান,জুয়ার মেলা দুটি বন্ধের জন্য ইতোমধ্যেই মডেল থানার ওসিকে বলা হয়েছে। এমনকি জুয়ার মেলার প্রচার কাজে নিয়োজিত প্রচারককে মাইকসহ আটক করার জন্য বলা হয়েছে।

ওসি আবুল কালাম আজাদ জানান, জুয়ার আয়োজনকারীরা জুয়ার মেলা বন্ধে আমার নির্দেশ মানছেন না। আমাকে বৃদ্ধাঙ্গুলী প্রদর্শণ করে এ সকল অসামাজিক কর্মকান্ড চালানো হচ্ছে। এ ব্যাপারে উপজেলা ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু জানান,জুয়ারীদের কাছে পুলিশের পূর্বের বকেয়া পাওনা আদায়ের জন্য জুয়ার মেলা দুটি পূণরায় চালু করা হয়েছে। তিনি বলেন, উপজেলা পরিষদের মাসিক আইনশৃঙ্খলা সভার সিদ্ধন্ত অনুযায়ী জরুরী ভিত্তিতে এ সকল অসামাজিক কর্মকান্ড বন্ধ করা না হলে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধসহ কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষনা করা হবে। তিনি জুয়ার মেলা দুটি চালুর বিষয়ে মডেল থানার ওসি আবুল কালাম আজাদকে সরসরি দায়ি করেন। এ ব্যাপারে তিনি জেলা প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই