তারিখ : ০১ মে ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় বি এন পি নেতার খামার পরিদর্শনে মার্কিন রাষ্ট্রদূত-ড্যান মজিনা

ভালুকায় বি এন পি নেতার খামার পরিদর্শনে মার্কিন রাষ্ট্রদূত-ড্যান মজিনা
[ভালুকা ডট কম : ০১ জুন]
রোববার ১ জুন সকালে ভালুকা উপজেলার উথুরা ইউনিয়নের বনগাঁও গ্রামে বি এন পি চেয়ার পার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা শিল্পপতি আব্দুল আউয়াল মিন্টুর গরু-মহিষের খামার পরিদর্শণ করেন মার্কিন রাষ্ট্রদূত ড্যান মজিনা।

এ সময় তিনি ওই এলাকায় অবস্থিত প্রায় ৭০ একর জমির উপর প্রতিষ্ঠিত আব্দুল আউয়াল মিন্টুর ব্যক্তি মালিকানাধীন লালতীর লাইভস্টক ডেভলপম্যান্ট (বিডি) লিমিটেড (জেনেটিক খামার) এর গুরু ও মহিষের খামারগুলোর বিভিন্নদিক ঘুরে ঘুরে দেখেন। খামারে গরু-মহিষের প্রজনন বীজ উৎপাদন, প্রক্রিয়াজাতকরণ, জাতীয় পর্যায়ে বিতরণ ও বাজারজাতকরণ করা হবে বলে খামার কর্তৃপক্ষ জানান। ওই খামারে ৫০ একর জমির উপর বর্তমানে উন্নত জাতের ১১৮ টি মহিষ ও ১৮৬ টি গরু রয়েছে।

এছারা ২০ একর জমিতে গরু মহিষের খাবারের জন্য ঘাস উৎপাদন করা হচ্ছে। খামার পরিদর্শনের সময় মার্কিন রাষ্ট্রদূতের সাথে উপস্থিত ছিলেন, খামারের উদ্যোক্তা শিল্পপতি আব্দুল আউয়াল মিন্টু, উপজেলা নির্বাহী কর্মকর্তা ছরোয়ার হোসেন, উপজেলা পশু সম্পদ কর্মকর্তা  উকিল উদ্দীন, উপজেলা কৃষি কর্মকর্তা সাইফুল আজম খান, ভালুকা মডেল থানার ওসি আবুল কালাম আজাদ,স্থানীয় ইউপি চেয়ারম্যান ইসাহাক আলীসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

{সংবাদ- আতাউর রহমান তরফদার ছবি - তমাল কান্তি সরকার}



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই