তারিখ : ০২ মে ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকার সাবেক সংসদ আলহাজ্ব আমান উল্যাহ চৌধুরী ক্লিনিকেললি ড্যাথ

ভালুকার সাবেক সংসদ আলহাজ্ব আমান উল্যাহ চৌধুরী ক্লিনিকেললি ড্যাথ
[ভালুকা ডট কম : ০৪ জুন]
সাবেক সংসদ সদস্য ভালুকা থেকে ৩বার নির্বাচিত এমপি আলহাজ্ব আমান উল্যাহ চৌধুরীকে ক্লিনিকেললি ডেথ হিসাবে ঘোষণা করা হয়েছে। তিনি বর্তমানে স্কয়ার হাসপাতালের লাইফ সাপোর্টে রয়েছেন।তিনি দীর্ঘ দিন যাবত কিডনী,ডায়বেটিস ও নিউরো সমস্যায়  ভোগছিলেন।

মঙ্গলবার (৪মে) রাত ২টার সময় ঢাকায় নিজ বাসায় তিনি অসুস্থবোধ করলে তাঁকে ঢাকা স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে স্কয়ার হাসপাতালের অধ্যাপক ডা.কাদির খানের তত্ত্বাবধানে রয়েছেন। আলহাজ্ব আমান উল্যাহ চৌধুরী ভালুকা থেকে মুসলিমলীগ থেকে ১৯৮৬সালে। ১৯৯১ ও ১৯৯৬ সালে বিএনপি থেকে এমপি নির্বাচিত হন। এছাড়াও তিনি দীর্ঘদিন ঢাকার বুলবূল ললিতা কলা একাডেমির সাধারণ সম্পাদক ছিলেন। আলহাজ্ব আমান উল্যাহ চৌধুরী ভালুকা উপজেলার সমভ্রান্ত ও ঐতিহ্যবাহি চৌধুরী পরিবারের আফতাব উদ্দিন চৌধুরী চাঁন মিয়ার জৈষ্ঠ সন্তান। তিনি ভালুকা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের  প্রতিষ্ঠাতা। ভালুকা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়টি সরকারী করার ক্ষেত্রে বিশেষ ভূমিকা ছিল। তিনি এমপি থাকার সময় ভালুকা উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান,মসজিদ,মাদ্রাসার উন্নয়নে বিশেষ ভূমিকা রাখেন।

আমান উল্যাহ চৌধুরী অসুস্থ হওয়ার পর থেকে বিভিন্ন গণ মাধ্যমের কর্মীদেরকে বিভিন্ন স্থান থেকে মোবাইল ফোনে জানতে চেয়েছে তার কী অবস্থা। অনেক অবগত করতে চেয়েছেন চৌধুরী সাহেব মারা গেছেন। ঢাকার একটি বেসরকারী টেলিভিশন রাত ৮টার সময় টিকারে লিখেছেন তিনি মারা গেছেন। পরবর্তীতে চৌধুরীর পরিবারের পক্ষ থেকে টিকারটি পরিবর্তনের জন্য টেলিভিশন কর্তৃপক্ষকে অনুরোধ জানায়। আমান উল্যাহ চৌধুরীর ছোট ভাই আমীন উল্যাহ চৌধুরী জানান,রাত সাড়ে ৯টার সময় কর্তব্যরত ডাক্তার আমান উল্যাহ চৌধুরীর বড় ছেলে বাবুকে ডেকে নিয়ে বলেন, সারাদিন তার বাবার তেমন প্রেসার ছিলনা এখন প্রেসারটা ৫৮/১২০ এখন তাকে ক্লিনিকেললি ড্যাথ বলা যাবেনা। বর্তমানে তার প্রসাব বন্ধ রয়েছে আগামীকার ৫মে বৃহস্পতিবার  সকার ১০টার সময় তার কিডনি ডায়লোসেন করার পর বলা যাবে তার অবস্থা কোন দিকে মোড় নেয়। যায়। আমারা এখনো হাল ছাড়রেন নি ।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই