তারিখ : ০২ মে ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকা সচেতন নাগরিক সমাজের বিক্ষোভ মিছিল-সমাবেশ

হাউজি, মদ, জুয়া, যাত্রা ও অশ্লীল নৃত্য বন্ধের দাবিতে
ভালুকা সচেতন নাগরিক সমাজের বিক্ষোভ মিছিল-সমাবেশ 
[ভালুকা ডট কম : ০৫ জুন]
ভালুকা উপজেলার কাচিনা ইউনিয়নের বাটাজোর গ্রামের গিলারচালা ও হবিরবাড়ির গ্রামের আমতলী নামক পৃথক দুটি স্থানে দীর্ঘদিন যাবৎ বিশাল আকৃতির বৃষ্টি প্রতিরোধক প্যান্ডেল নির্মান করে,ইনডোর গেইমের নামে চলে আসা হরেক রকমের জুয়া-হাউজির আসর ও কালচারাল অনুষ্ঠানের নামে যাত্রা ও অশ্লীলতা বন্ধের দাবীতে গত (০৫জুন) বৃহস্প্রতিবার সন্ধ্যায় উপজেলা সচেতন নাগরিক সমাজের উদ্যোগে প্রতিবাদ মিছিল, সমাবেশ ও স্বরাষ্ট্রমন্ত্রী বরাবরে স্মারক লিপি প্রদান করেছেন।

সচেতন নাগরিক সমাজের নেতা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টুর নেতৃত্বে শহীদ নাজিমউদ্দিন রোডস্থ জনতা ব্যাংক সংলগ্ন এলাকা থেকে একটি বিশাল প্রতিবাদ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন- সচেতন নাগরিক সমাজের নেতা ভালুকা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু,স্বেচ্ছা সেবকলীগের সাধারন সম্পাদক জাকির হোসেন শিবলী, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহবায়ক সাদিকুর রহমান তালুকদার,উপজেলা ওলামা লীগের সভাপতি হাফেজ মাওলানা মাহফুজুর রহমান ও সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা মতিউর রহমান,সাবেক ইউপি চেয়ারম্যান সুবেদ আলী মাস্টার,রমিজ উদ্দিন খান, প্রমুখ।

উল্লেখ্য গত প্রায় দুই মাস যাবৎ চলে আসা জুয়া-যাত্রার শুরু থেকেই বিভিন্ন সংগঠন ও এলাকাবাসী ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক সহ বিভিন্ন সড়ক অবরোধ বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সমাবেশ ও মানব বন্ধন কর্মসুচীর মাধ্যমে প্রশাসন ও রাজনৈতিক নেতৃবৃন্দের দৃষ্টি আর্কষন করে আসছেন। স্থানীয় প্রশাসন ও রাজনৈতিক নেতৃবৃন্দ এ সব কর্মসুচী চলাকালিন সময়ে জুয়া-যাত্রা ও অশ্লীলতা বন্ধের আশ্বাস প্রদান করে আসলেও বন্ধের কার্যকর কোন প্রদক্ষেপ গ্রহন না করায় এ সবের উদ্যোক্তা এলাকার কতিপয় ঘৃনিত ও চিহিৃত লোকজন বীরদর্পে তা চালিয়ে যাচ্ছেন। ফলে যুব সমাজ আজ ধ্বংশের পথে। অপরদিকে উপজেলার সর্বত্রই চুরি,ডাকাতি,গণহারে রোড ডাকাতি ও ছিনতাইসহ ক্রমাগত আইন-শৃংখলা পরিস্থিতির ব্যাপক অবনতি হচ্ছে।

উপজেলাবাসীর সম্মিলিত জোরালো দাবীকে স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ও প্রশাসন আমলে না নিয়ে এসব জুয়া-যাত্রা ও অশ্লীলতার আয়োজকদের উৎসাহিত করার প্রতিবাদে ও কার্যত তা বন্ধের প্রয়োজনীয় প্রদক্ষেপ গ্রহনের জন্য উপজেলা সচেতন নাগরিক সমাজ গত বৃহস্প্রতিবার সন্ধ্যায় এ প্রতিবাদ মিছিল,সমাবেশ ও স্বরাষ্টমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রেরন করেন।
 {সংবাদ - তমাল কান্তি সরকার,সাদেকুর রহমান সোহাগ}



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই