তারিখ : ২৯ এপ্রিল ২০২৪, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল সমাবেশ অব্যাহত

ময়মনসিংহ মেডিকেল কলেজে শিক্ষার্থী ত্বকীর উপর হামলার বিচার ও শাস্তির দাবীতে
শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল সমাবেশ অব্যাহত
[ভালুকা ডট কম : ২১ জুন]
ময়মনসিংহ মেডিকেল কলেজের শিক্ষার্থী রেজা হাসান ত্বকীর উপর হামলাকারী সন্ত্রাসী লিমনকে গ্রেফতার ও শাস্তির দাবীতে শনিবার সপ্তম দিনের মতো ক্লাশ ও পরীক্ষা বর্জন করে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে শিক্ষার্থীরা । এদিকে পুলিশ ত্বকীর উপর হামলার ঘটনার লিমনের বাবা-মা ভাইসহ তিন জনকে কিশোরগঞ্জ থেকে গ্রেফতার করেছে।

পুলিশ জানায়, শনিবার সকাল ১১টার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজের শিক্ষার্থীরা কলেজের শিক্ষার্থী রেজা হাসান ত্বকীর উপর হামলাকারী সন্ত্রাসী লিমনকে গ্রেফতার ও শাস্তির দাবীতে সপ্তম দিনের মতো শিক্ষার্থীরা ক্লাশ ও পরীক্ষা বর্জন করে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি ক্যাম্পাস থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার ক্যাম্পাসে ফিরে সেখানে সমাবেশ করে শিক্ষার্থীরা। এ সময় আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে একাত্নতা প্রকাশ করেন কলেজ শিক্ষক ও বিএমএ নেতার। সমাবেশে শিক্ষক ও শিক্ষার্থীরা জানান, আগামী চব্বিশ ঘন্টার মধ্যে পুলিশ সন্ত্রাসী লিমনকে গ্রেফতার না করলে বৃহত্তর আন্দোলনের কঠোর কর্মসূচী ঘোষনা করা হবে।  

কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু মোহাম্মদ ফজলুল করিম জানান, ময়মনসিংহ মেডিকেল কলেজের শিক্ষার্থীরা কলেজের শিক্ষার্থী রেজা হাসান ত্বকীর উপর হামলার ঘটনায় জিঞ্জাসাবাদের জন্য শুক্রবার বিকেলে কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার আনন্দবাজার এলাকায় অভিযান চালিয়ে লিমনের বাবা মোঃ আব্দুল জব্বার, মা জাহানারা খাতুন ও ভাই ওয়াহাবকে গ্রেফতার করেছে পুলিশ। ত্বকির উপর হামলাকারী সন্ত্রাসী লিমনকে এখনো গ্রেফতার করা সম্ভব হয়নি তবে অভিযান অব্যহত আছে।

শিক্ষাথী রেজা হাসান ত্বকীর উপর হামলাকারী সন্ত্রাসী লিমনকে গ্রেফতারের দাবিতে ময়মনসিংহ মেডিকেল কলেজের শিক্ষার্থীরা গত এক সপ্তাহ ধরে ক্লাশ ও পরীক্ষা বর্জন করে  আন্দোলন করছে।

উল্লেখ্য, ময়মনসিংহ মেডিকেল কলেজের ৪৮তম ব্যাচের চতুর্থ বর্ষের শিক্ষার্থী রেজা হাসান ত্বকী ১৪জুন শনিবার সকালে শহরের ভাটিকেশর বাসা থেকে কলেজে যাওয়ার পথে একই এলাকার সন্ত্রাসী লিমন ধাড়াঁলো অন্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর ভাবে আহত করে। বর্তমানে রেজা হাসান ত্বকীর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউতে লাইফ সাপোর্টে রয়েছে।




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই