তারিখ : ০২ মে ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় বিভিন্ন দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ

৫০ দিনে এক মাসের বেতন
ভালুকায় বিভিন্ন দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ
[ভালুকা ডট কম : ১২ জুলাই]
শনিবার দুপুর সারে ১২ টা হতে ২ টা পর্যন্ত বিভিন্ন দাবীতে ভালুকার হাজির বাজার নামক স্থানে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখে এফ এম ডাইং ও শাবাব ফেবিক্স মিলের শ্রমিকরা।

এ সময় পুলিশের উর্ধ্বতন কর্মকর্তার একটি গাড়ী সহ রাস্তার দুইদিকে শত শত যান বাহন আটকা পরলে যাত্রীরা চরম দুর্ভোগ পোহায়। তবে স্থানীয় পুলিশের সহযোগিতায় বিশেষ ব্যাবস্থায় পুলিশ কর্মকর্তার গাড়ীটি ঘটনাস্থল অতিক্রম করতে সক্ষম হয়। দীর্ঘ সময় শ্রমিকরা মহা সড়কের উপর বিভিন্ন শ্লোগান দিয়ে উত্তেজনা প্রকাশ করে। ভালুকা মডেল থানার পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনের চেষ্টা চালায়। পরে মিল কর্তৃপক্ষের আশ্বাসে শ্রমিকরা অবরোধ তুলে নিলে মহা সড়কে পুনরায় যান চলাচল শুরু হয়।

শ্রমিকরা জানায় তাদের প্রতি মাসের বিল পরবর্তী মাসের ২০ তারিখে অর্থাৎ ৫০ দিন পর পরিশোধ করা হয়, ওভার টাইম দুই মাস পরে দেওয়া হয়, টিফিন ভাতা মাত্র ১০ টাকা দেওয়া হয়, একদিন অনুপস্থিত থাকলে দুই দিনের বেতন কেটে নেয়, নামাজের জন্য সময় দেয়া হয় না, প্রতিবাদ করলে শ্রমিকদের উপর স্থানীয় গুন্ডা বাহিনী লেলিয়ে দেয়া হয়। তাদের দাবী মাসের ৭ তারিখের মধ্যে প্রতি মাসের বেতন ও ওভার টাইম বিল পরিশোধ, টিফিন ভাতা ৫০ টাকা, নাইট বিল প্রদান, নামাজের জন্য সময় ও মিল অভ্যন্তরে মসজিদ নির্মাণ ইত্যাদি।

এ ব্যাপরে মিলের প্রশাসনিক কর্মকর্তা জামানের সাথে কথা বললে তিনি জানান “বিভিন্ন কারনে শ্রমিকদের বেতন দিতে দেরী হয় তবে তাদের সব অভিযোহগ সত্য নয়,আমরা শ্রমিকদের নিয়ে মালিক কর্তৃপক্ষের সাথে আলোচনা করে সমস্যার সমাধান করবো।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই