তারিখ : ২৭ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

আপডেট-হাইকোর্টের রায়ও মানলেন না ব্যাংক ম্যানেজার

আপডেট-হাইকোর্টের রায়ও মানলেন না ব্যাংক ম্যানেজার
[ভালুকা ডট কম : ২৮ জুলাই]
হাইকোর্টের রায়ও মানলেন না পীরগঞ্জের খালাশপীর সোনালী ব্যাংকের ম্যানেজার আব্দুল কাইয়ুম। হাইকোর্টের আদেশ পেয়ে গর্ভনিং বডির সভাপতি গতকাল রোববার ব্যাংকে ঈদঁ পূর্ব বেতন-বোনাসের জন্য বিলের অর্ডার আনতে গেলে ম্যানেজার তাকে না দিয়ে অপর পক্ষকে বিলের ওই অর্ডার দিয়ে শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতা প্রদান করেছেন। মহামান্য হাইকোর্টের রায় ব্যাংক ম্যানেজার না মানায় হতবাক এলাকাবাসি।  

জানা গেছে, উপজেলার খালাশপীর দারুল হুদা ফাজিল (স্নাতক) মাদরাসার গভর্নিং বডির সভাপতি হিসেবে বিধি মোতাবেক আনিছুর রহমান দায়িত্ব পান। তার ওই পদ বাতিল করতে মাদরাসার সাবেক সভাপতি নুর মোহাম্মদ মঞ্জু হাইকোর্টে একটি রিট আবেদন করেন। শুনানী শেষে মাননীয় আদালত তা খারিজ করে দিয়ে আনিছুর রহমানকেই সভাপতির দায়িত্ব পালনের রায় প্রদান করেন। সে অনুযায়ী গত বৃহস্পতিবার খালাশপীর সোনালী ব্যাংকে ঈদ পূর্ব বেতন-বোনাস উত্তোলনের জন্য বিলের অর্ডার আনতে গেলে ম্যানেজার গড়িমসি করেন। একপর্যায়ে ব্যাংক সময় শেষ হলে অসহায় হয়ে চেক নিয়ে বাড়ীতে ফেরত যান শিক্ষক-কর্মচারীরা। মহামান্য হাই কোর্টের রায় না মেনে পরে গতকাল বৃহস্পতিবার পূর্বের কমিটির সভাপতির স্বাক্ষরে শিক্ষকদের বেতন-বোনাস প্রদান করেছেন। কয়েকজন শিক্ষক নাম না প্রকাশের শর্তে বলেন‘ সভাপতির পদ নিয়ে হাইকোর্টে রিটের শুনানী শেষে আনিছুর রহমান সভাপতি হিসেবে রায় পেলেও ব্যাংক ম্যানেজার তা মানছেন না।

ব্যাংক ম্যানেজার পূর্বের সভাপতি’র স্বাক্ষরে বেতন-ভাতা দিয়েছে সেহেতু আমরা ঈদঁ উপলক্ষে বেতন-বোনাস উত্তোলন করেছি।  মাদরাসার সভাপতি আনিছুর রহমান বলেন‘ মহামান্য হাইকোর্টকের রায় মানলেন না ব্যাংক ম্যানেজার। তিনি (ম্যানেজার) আমাকে উপজেলা চেয়ারম্যানের মাধ্যমে ব্যাংকে বেতন-বোনাস দাখিলের জন্য মৌখিকভাবে বলেন। আমি তার ওই প্রস্তাবে অপারগতা প্রকাশ করি। উপজেলা চেয়ারম্যানের সাথে আলোচনা করার পরামর্শ দেয়ার কথা অস্বীকার করে ম্যানেজার আব্দুল কাইয়ুম বলেন‘ আমি ব্যাংকে আসার আগেই আমার কর্মচারীরা শিক্ষকদের বেতন-ভাতা প্রদান করেছেন।

অভিযোগ রয়েছে, ব্যাংক ম্যানেজার আব্দুল কাইয়ুম বিএনপি পহ্নী। আর উপজেলা চেয়ারম্যান নুর মোহাম্মদ মন্ডলও বিএনপি নেতা। ফলে ব্যাংক ম্যানেজার যে কোন কাজ করলে উপজেলা চেয়ারম্যানের শলাপরামর্শেই করে থাকেন বলে অভিযোগ রয়েছে।  



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই