তারিখ : ০১ মে ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় গ্রামীণ সেবা সমবায় সমিতির ব্যানারে শুরু হয়েছে অসামাজিক কর্মকান্ড

ভালুকায় গ্রামীণ সেবা সমবায় সমিতির ব্যানারে শুরু হয়েছে অসামাজিক কর্মকান্ড
[ভালুকা ডট কম : ০১ আগস্ট]
ভালুকায় গ্রামীণ সেবা সমবায় সমিতির ব্যানারে ইনডোর গেইমের নামে শুরু হয়েছে রাতভর হাউজি, ওয়ানটেন, ওয়ানএইটসহ বিভিন্ন প্রকার জুয়া খেলা। গ্রামীণ সেবা সমবায় সমিতি লিমিটেডের ব্যানারে কতিপয় প্রভাবশালী স্থানীয় প্রশাসনকে ম্যানেজ করেই এসব অসামাজিক কর্মকান্ড চালিয়ে প্রতিরাতে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছেন এতে এলাকার বিভিন্ন মিল কারখানার শ্রমিক, যুব সমাজ, স্কুল কলেজের ছাত্র ও দিনমজুরসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ  জুয়া খেলায় অংশ নিয়ে সর্বশান্ত হচ্ছে।

জুয়ার আসরে সহায় সম্বল হারিয়ে অনেকেই বিভিন্ন ধরণের অসামাজিক কর্মকান্ডে জড়িয়ে পড়ছে। ফলে এলাকায় চুরি, ডাকাতি, খুন, ছিনতাই, জাল টাকার ব্যবসায় দিন দিন বৃদ্ধি পেয়ে আইনশৃঙ্খলার চরম অবনতি ঘটছে। গত ৩০ জুলাই রাতে তিনটি এক হাজার টাকার জাল নোটসহ পাশের ত্রিশাল উপজেলার আব্দুল করিমের ছেলে আব্দুর রহিমকে (৩৫) জুয়ার আসর থেকে পুলিশ গ্রেফতার করে। বুধবার রাতে এনা পরিবহনের একটি যাত্রীবাহি বাসে যাত্রীবেসে একটি সংঘবদ্ধ ডাকাতদল যাত্রীদের অস্ত্রের মুখে জিম্মি করে নগদ টাকা ও মোবাইলসেটসহ প্রায় দুই লক্ষাধিক টাকার মালামাল নিয়ে পালানোর সময় তিন ডাকাতকে বাসের যাত্রী ও স্থানীয় লোকজন আটক করে ত্রিশাল থানা পুলিশে সোপর্দ করে। তাছাড়া জুয়ার টাকা না দেয়ায় উপজেলার কুল্লাব ঢুলিভিটা গ্রামের হেলাল উদ্দিন স্ত্রী ছাবিনা আক্তার ওরফে শারমিনকে (২০) স্বাসরোধ করে হত্যা করে। ২৫ জুলাই ওই এলাকা থেকে ১৪৫ পিস ইয়াবাসহ বাপ্পি নামে এক যুবক এবং একটি বিদেশি পিস্তলসহ মামুন ও রমিজ নামে দুই যুবককে র‌্যাব-১৪ গ্রেফতার করে। এসব অসামাজিক কর্মকান্ড আশু বন্ধ করা না হলে এলাকাবাসি যেকোনো মূহুর্তে ওই জুয়ার প্যান্ডেলে হামলা ও ভাঙচুর চালিয়ে প্যান্ডেলটি তছনছ করে দেয়ার আশঙ্কা করা হচ্ছে।

ভালুকা উপজেলা ভাইস চেয়ারম্যান ও সচেতন নাগরিক সমাজের নেতা রফিকুল ইসলাম পিন্টু এসব অসামাজিক কর্মকান্ডের তীব্র নিন্দা জানান। তিনি বলেন, এসব অসামাজিক কর্মকান্ড সংগঠিত হওয়ার ফলে সমাজে আইন শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি ঘটছে। এ অনৈতিক কর্মকান্ড বন্ধের দাবিতে ভালুকায় এর আগেও কয়েক দফা বিক্ষোভ মিছিল, সমাবেশসহ মহাসড়ক অবরোধ করলেও প্রশাসন অদৃশ্য কারণে এটি বন্ধে কার্যকরী কোনো পদক্ষেপ গ্রহণ করছেনা। উপজেলার হবিরবাড়ি এলাকায় জুয়া হাউজি বন্ধে ইতোমধ্যে বিভিন্ন কর্মসূচি নেয়া হয়েছে। ওই চক্রটি পূণরায় গ্রামীণ সেবা সমবায় সমিতির ব্যানারে অসামাজিক কর্মকান্ড শুরু করায় আবারও বৃহত্তর আন্দোণনের কর্মসূচি গ্রহন করা হবে।

ইউএনও কামরুল আহসান তালুকদার জানান, বিষয়টি আমার জানা নেই। তবে ডিসি স্যারের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।ওসি আবুল কালাম আজাদ জানান, জুয়া হাউজি বন্ধে আজকের (শুক্রবার) মধ্যেই প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই