তারিখ : ০১ মে ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় মাদ্রাসার জমি নিয়ে দুপক্ষের মধ্যে সংঘর্ষ আহত-১০

ভালুকায় মাদ্রাসার জমি নিয়ে দুপক্ষের মধ্যে সংঘর্ষ আহত-১০
[ভালুকা ডট কম : ০৬ আগস্ট]
ভালুকা উপজেলার মনোহরপুর গ্রামের মাদ্রাসার জমি নিয়ে বুধবার (৬ আগষ্ট) দুপুরে দুপক্ষের সংঘর্ষে  কমপক্ষে ১০জন আহত হয়েছেন।

জানা যায়, ১৯৮৮ সালে মনোহরপুর গ্রামে একটি এবতেদায়ী মাদ্রাসার নামে রজব আলী শর্ত সাপেক্ষে মনোহরপুর মৌজাস্থিত ৫৪ শতাংশ জমি শর্তার্পন দলিল সম্পাদন করে দেন। দলিলে উল্লেখ থাকে ওই জমিতে মাদ্রাসা স্থাপন করা না হলে ৫৪ শতাংশ জমিই তার হেফাজতে চলে আসবে। পরবর্তীতে উল্লেখিত জমিতে মাদ্রাসা স্থাপন হয় নাই। পরে রজব আলী মৃত্যুর পরও ওই জমিতে মাদ্রাসা স্থাপন না হওয়ায় তার ছেলে মোস্তফা দলিল বাতিলের জন্য আদালতে একটি মামলা করেন। সম্প্রতি আদালত মোস্তফার পক্ষে রায় দেন।

ঘটনার দিন আজ দুপুরে উভয় পক্ষের আবেদনের প্রেক্ষিতে ভালুকার সহকারী কমিশনার (ভূমি) তরফদার সোহেল রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি ঘটনাস্থল ত্যাগ করার পর জমির দখল নিয়ে আফাজ উদ্দিনের লোকজন ও মোস্তফা গংদের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষ বেধে যায়। এ সংঘর্ষে উভয় পক্ষের আফাজ উদ্দিন, হালিমা খাতুন, আবদুর রাজ্জাক, রফিকুল ইসলাম, সিদ্দিকুর রহমান, রনি, শরিফাসহ কমপক্ষে ১০জন আহত হন। আহতদেরকে বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়েছে।




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই