তারিখ : ২৭ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

দেশে চলছে এখন হত্যা-গুমের মহোৎসব-গোলাম মোস্তফা ভুইয়া

আন্তর্জাতিক গুম দিবস উপলক্ষে আলোচনা সভা
দেশে চলছে এখন হত্যা-গুমের মহোৎসব-গোলাম মোস্তফা ভুইয়া
[ভালুকা ডট কম : ৩০ আগস্ট]
দেশে এখন গণতন্ত্রের নামে চলছে ফ্যাসীবাদ আর শাসনের নামে চলছে অপশাসন। সেই সঙ্গে চলছে হত্যা-গুম আর অপহরনের মহোৎসব। চলমান পরিস্থিতিতে দেশের জনগন আতংকিত হয়ে উঠছে। আর সরকার রাষ্ট্রের আইনশৃঙ্খরা রক্ষায় নিজেদের ব্যর্থতাকে আড়াল করতে বিরোধী দলের উপর দোষ চাপানোর অপচেষ্টায় লিপ্ত রয়েছে। অপহরন-হত্যা-গুম সরকারের জন্যই বুমেরাং হবে বলে অভিমত প্রকাশ করেছেন বাংলাদেশ ন্যাপ নেতৃবৃন্দ।

আজ শনিবার দুপুরে নয়াপল্টনস্থ যাদু মিয়া মিলনায়তনে আন্তর্জাতিক গুম দিবস উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানগর আয়োজিত আলোচনা সভায় নগর সভাপতি মোড়ল আমজাদ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, বক্তব্য রাখেন কল্যাণ পার্টি ভারপ্রাপ্ত মহাসচিব এম.এম. আমিনুর রহমান, ন্যাপ যুগ্ম মহাসচিব স্বপন কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক মোঃ কামাল ভুইয়া, নগর সাধারন সম্পাদক মোঃ শহীদুননবী ডাবলু, সহ-সভাপতি মোঃ আনোয়ার হোসেন, যুগ্ম সম্পাদক মোঃ শামিম ভুইয়া, সম্পাদক তোফাজ্জল হোসেন ভানু, জিল্লুর রহমান পলাশ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, আজ দেশে আইনের শাসন প্রশ্নবিদ্ধ। আর দেশে আইনের শাসন না থাকলে হত্যা-গুম-খুন অব্যাহত থাকবে। এই অপরাজনীতি বন্ধে দেশপ্রেমিক জনতাকে ঐক্যবদ্ধ হতে হবে। আইনের শাসন প্রতিষ্ঠায় দেশপ্রেমিক সরকার প্রতিষ্ঠিত করতে হবে। একটি স্বাধীন দেশে এই ধরনের অরাজকতা চলতে পারে না। ক্ষমতায় টিকে থাকা আর ক্ষমতার যাওয়ার লড়াইয়ে সাধারন জনগনের জীবন বিপদাপন্ন করা কোন শক্তির কাছে দেশবাসী মাথা নত করতে পারে না। তিনি বলেছেন, আজ বাংলাদেশের চলমান অস্থিরতা অর্থনীতি থেকে শুরু করে সর্বত্র ছড়িয়ে পড়েছে। একটা দেশে অব্যহত খুন-গুম-অপহরন চললে গণতান্ত্রিক ব্যবস্থা ভেঙ্গে পড়তে পারে।

এম.এম. আমিনুর রহমান বলেছেন, এভাবে চলতে পারে না। দেশের জনগনের নিরাপপত্তা নিশ্চিত করা শাসকগোষ্টির দায়িত্ব। অপরের কাঁধে দোষ চাপিয়ে দায় থেকে মুক্তি পাওয়া যাবে না। দেশের স্বার্থে-গণতন্ত্রের স্বার্থে আইনের শাসন প্রতিষ্ঠিত করতে হবে।

সভাপতির বক্তব্যে মোড়ল আমজাদ হোসেন বলেছেন, রাষ্ট্রের দায়িত্ব নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করা। এ ক্ষেত্রে সরকার ব্যর্থ হয়েছে। জনগন সরকারের প্রতি অতিষ্ঠ। জনগন হত্যা-গুম-অপহরন বন্ধে আর কোন আশ্বাস শুনতে চায় না, চায় কার্যকর পদক্ষেপ।

বার্তা প্রেরক
(জিল্লুর রহমান পলাশ)
প্রচার সম্পাদক, ঢাকা মহানগর
বাংলাদেশ ন্যাপ




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই