তারিখ : ২৭ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গাইবান্ধার নদী ভাঙ্গনের শিকার পানিবন্দি পরিবারগুলোর চরম দূর্ভোগ

গাইবান্ধার নদী ভাঙ্গনের শিকার পানিবন্দি পরিবারগুলোর চরম দূর্ভোগ
[ভালুকা ডট কম : ৩০ আগস্ট]
গাইবান্ধা জেলায় শনিবার ঘাঘট, ব্রহ্মপুত্র, করতোয়া ও তিস্তা নদীর পানি কিছুটা কমলেও সার্বিক বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। ব্রহ্মপুত্র নদীর পানি ১৯ সে.মি. ও ঘাঘট নদীর পানি বিপদ সীমার ৬২ সে.মি. উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

ফলে ফুলছড়ির ব্রহ্মপুত্র নদীর ভাটি এলাকায় নতুন করে ১০টি গ্রাম বন্যা কবলিত হয়েছে। বিশেষ করে ফুলছড়ি উপজেলার এরেন্ডাবাড়ি ইউনিয়নের আলগার চর ও পাগলার চর, উড়িয়ার সিংড়িয়া এলাকায় নদী ভাঙ্গন তীব্র আকার ধারণ করেছে। ফলে নদী ভাঙ্গনে অসহায় বিপন্ন পরিবারগুলো তাদের বসতবাড়ি ভেঙ্গে নিয়ে বন্যা নিয়ন্ত্রণ বাঁধে আশ্রয় নিতে বাধ্য হচ্ছে। এদিকে প্রায় দু’সপ্তাহ যাবত পানিবন্দি বন্যা কবলিত এলাকার অসহায় কর্মহীন মানুষ বিশুদ্ধ পানি, জ্বালানি ও খাদ্য সংকটে চরম দূর্ভোগ পোহাচ্ছে।

ভাঙন কবলিত নদী থেকে ১০ ফুট দুরে থাকায় সিংড়িয়া-রতনপুর বন্যা নিয়ন্ত্রণ বাঁধ চরম হুমকির সম্মুখিন হয়ে পড়েছে। সিংড়িয়া বাঁধের আশেপাশের লোকজনের মধ্যে বন্যা ও ভাঙ্গন আতংক বিরাজ করছে। অপরদিকে বন্য কবলিত এলাকার মানুষ নৌ ডাকাত আতংকে যান মাল নিয়ে চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। ওই এলাকায় পুলিশি তৎপড়তা না থাকায় দূর্গত এলাকার মানুষ রাত জেগে পাহাড়া দিচ্ছেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই