তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

চাকুরি ফিরে পাবার দাবিতে মিল্কভিটায় অবরোধ,ঢাকায় দুধ সরবরাহ বন্ধ

চাকুরি ফিরে পাবার দাবিতে মিল্কভিটায় অবরোধ,ঢাকায় দুধ সরবরাহ বন্ধ
[ভালুকা ডট কম : ৩১ আগস্ট]
সিরাজগঞ্জের শাহজাদপুর  উপজেলার বাঘাবাড়ি মিল্কভিটার ছাটাইকৃত শ্রমিকরা চাকুরী ফিরে পাবার দাবীতে মিল্কভিটার প্রধান ফটকে বিক্ষোভ-সমাবেশ করেছে। একই দাবীতে তারা ঢাকায় দুধ সরবরাহ বন্ধ করেছে। এদিকে, মিল্কভিটার কর্মকর্তাগন প্রধান ফটকের বাইরে বেরোতে না পারায় এক প্রকার অবরুদ্ধ অবস্থায় রয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানা চত্ত্বরে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

জানা যায়, গত তত্ত্বাবধায়ক সরকারের সময় অতিরিক্ত জনবল বিবেচিত হওয়ায় মিল্কভিটার প্রায় সাড়ে ৪০০ শ্রমিক-কর্মচারীকে চাকুরিচ্যুত করা হয়। পরে ছাঁটাইকৃত শ্রমিক-কর্মচারীরা চাকুরিতে পূর্ণবহালের দাবিতে বিক্ষোভ মিছিল-সমাবেশ-মহাসড়ক অবরোধ ও অনশনসহ নানা কর্মসূচী পালন কলে গত বছরের ৯ জানুয়ারি মাত্র৭৬ জনকে চাকুরিতে যোগদান করানো হয়। কিন্তু বাকীরা আজও চাকুরী ফিরে পায়নি। এ নিয়ে চাকুরীচ্যুত শ্রমিকদের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছিল। এ অবস্থায় কয়েকদিন পুর্বে শ্রমিকরা দুধ সরবরাহ বন্ধ করে দিয়ে ৩০ আগস্টের মধ্যে মিল্ক কর্তৃপক্ষ তাদের দাবি মেনে নেয়ার আল্টিমেটাম দেয়। কিন্তু দাবি না মানায় তারা পুনরায় শ্রমিকরা রবিবার সকাল থেকে আন্দোলন শুরু করে। সকাল থেকেই ক্ষুব্ধ শ্রমিক-কর্মচারীরা বাঘাবাড়ি কারখানার প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে সমাবেশ শুরু করে।

এ সময় বক্তব্য রাখেন ছাটাইকৃত শ্রমিক শফিকুল ইসলাম স্বপন, শাহ আলম খান, সাইদুর রহমান বাবলু, আজমত আলী, মোক্তার হোসেন, রাশেদুল হাসান ও জহুরুল ইসলাম। এ সময় দাবী পুরণ না হওয়া পর্যন্ত তারা অবস্থান করবেন বলে জানিয়েছেন। প্রধান ফটক অবরোধ করায় মিল্কভিটা থেকে কোন দুধ ঢাকায় সরবরাহ বন্ধ হয়ে পড়ে।  

বাঘাবাড়ি মিল্কভিটার ম্যানেজার ইদ্রিস আলী সন্ধ্যায় জানান, আন্দোলনকারীদের বাঁধার মুখে ঢাকায় দুধ সরবরাহ বন্ধ রয়েছে। তবে মিলের প্রোডাকশন চলছে। দুধ সংগ্রহের সময় কোন বাঁধার ঘটনা ঘটেনি। বিষয়টি নিয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।  মিল্কভিটার ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান হাসিব খান তরুণ জানান, বিষয়টি শূনে স্থানীয় এমপির মাধ্যমে মধ্যস্থতা করা হচ্ছে। তাদের দাবীগুলো সরাসরি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙার সাথে সামনাসামনি বসে আলোচনার প্রস্তাব দেয়া হয়েছে। আশা করছি শ্রমিকরা প্রস্তাবটি মেনে অবরোধ প্রত্যাহার করে প্রতিমন্ত্রীর সাথে আলোচনা করে সুরাহা পৌছবেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই