তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

“ভালুকাবাসী কেমন আছেন”- শীর্ষক মতবিনিময় সভা

“ভালুকাবাসী কেমন আছেন”- শীর্ষক মতবিনিময় সভা
[ভালুকা ডট কম : ০১ সেপ্টেম্বর]
সোমবার (০১ সেপ্টেম্বর) দুপুরে ভালুকা উপজেলা পরিষদ সভা কক্ষে আয়োজিত “ভালুকাবাসী কেমন আছেন”- শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক মুস্তাকিম বিল্লাহ্ ফারুকী বলেন।

ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা প্রশাসনের প্রতি আহ্বান জানিয়ে বলেন গ্রামীণ জনগণের কল্যাণে সরকারের দায়বদ্ধতা থেকে অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে , প্রাথমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাকে প্রথম কার্য হিসেবে নিয়ে প্রত্যেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও কর্মকর্তাগণ মাসে কমপক্ষে দুটি প্রাথমিক বিদ্যালয়ের কার্যক্রম সরজমিনে পরিদর্শন করে পৃথক পৃথক প্রতিবেদন দিতে হবে।

তিনি উপজেলার যোগাযোগ, কৃষি, বিদ্যুত, যুব উন্নয়নের কার্যক্রম, বিদ্যুত সরবরাহ পরিস্থিতিসহ উপজেলার প্রশাসনের সকল কার্যক্রম সম্পর্কে কর্মকর্তাদের কাছ থেকে জানতে চান। তিনি এসব কার্যক্রম স স অবস্থান থেকে আরো গতিশীল করার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানিয়ে বলেন- ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের প্রতি সপ্তাহে কমপক্ষে ইউনিয়ন পরিষদের আদালতের কার্যক্রম পরিচালনা করতে হবে।

উপজেলা নির্বাহী অফিসার কামরুল আহসান তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো: গোলাম মোস্তফা, ভালুকা পৌরসভা মেয়র ডা. এ কে এম মেজবাহ্ উদ্দিন কাইয়ুম, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু , মহিলা ভাইস চেয়ারম্যান মনিরা সুলতানা মনি, সহকারী কমিশনার (ভূমি) তরফদার সোহেল রহমান, ভালুকা মডেল থানার নবাগত অফিসার ইনচার্জ (ওসি) গোলাম সারোয়ার, মেদুয়ারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল মাউফ খান মোমেন, ভরাডোবা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহ আলম তরফদার, ধীতপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শফিকুল ইসলাম কামাল, বিরুনীয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবদুল কাইয়ুম সরকার রিপন, ভালুকা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাখাওয়াত হোসেন পাঠান, মল্লিকবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ছারুয়ার জাহান এমরান, ডাকাতিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আতিকুজ্জামান লষ্কর, হবিরবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্জ মুহাম্মদ মোর্শেদ আলম ও রাজৈ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আনোয়ার উদ্দিন আহমেদ প্রমুখ।

সভায় জেলা প্রশাসক মুস্তাকিম বিল্লাহ ফারুকী, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের স স দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে দিক নির্দেশনা প্রদান করেন। তাছাড়া তাদের কার্যক্রম সম্পর্কে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে জেলা প্রশাসককে প্রতিবেদন আকারে অবহিত করার নির্দেশনা দেন। এ সময় উপজেলার বিভিন্ন এলাকায় কয়েকটি জুয়ার আসর বসছে বলে জেলা প্রশাসককে অবহিত করা হলে তিনি তাৎক্ষনিক আইন শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নের জন্য এসব জুয়ার আসর বন্ধ করে দিতে থানার ওসিকে নির্দেশ দেন।






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই