তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সৈয়দপুরে রেল কারখানায় ৬ লাখ টাকা মূল্যের সরঞ্জাম চুরি নিরাপত্তা বাহিনীর প্রহরী বরখাস্ত

সৈয়দপুরে রেল কারখানায় ৬ লাখ টাকা মূল্যের সরঞ্জাম চুরি নিরাপত্তা বাহিনীর প্রহরী বরখাস্ত
[ভালুকা ডট কম : ০১ সেপ্টেম্বর]
সৈয়দপুর রেলওয়ে কারখানার প্রায় ৬ লাখ টাকা মূল্যবান পিতলের সরঞ্জাম চুরির দায়ে রেলওয়ে সোমবার নিরাপত্তা বাহিনীর  প্রহরী মোশাররফ হোসেন কে সাময়িকভাবে বরখাস্ত করে বিভাগীয় মামলা করা হয়েছে।এ ঘটনায় কারখানা কর্তৃপক্ষ তিন সদস্যের তদন্ত টিম গঠন করেছে।

কর্তৃপক্ষ সুত্র জানায়, কারখানার লোকোমেশিন সপে পাহারার দায়িত্বে ছিল প্রহরী মোশাররফ হোসেন। রবিবার  ভোরে স্টোরের দায়িত্ব থাকা কর্মচারী পিতলের সরঞ্জামের (সার্পোটিং বিয়ারিং) মজুদ কম দেখতে পেয়ে নিরাপত্তার দায়িত্বে থাকা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানান। নিরাপত্তা বাহিনীর কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে প্রহরী মোশারর ফকে আটক করে। দিনভর জিজ্ঞাসাবাদের পর চুরির ঘটনা স্বীকার করে ওই প্রহরী। তার স্বীকারোক্তি অনুযায়ী  সোমবার নিরাপত্তা বাহিনী চুরি যাওয়া ১২টি সাপোর্টিং বিয়ারিং উদ্ধার করে। ফলে চুরির অভিযোগে জড়িত প্রহরী মোশাররফ হোসেনকে সাময়িকভাবে বরখাস্ত করে বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে। স বরখাস্ত হওয়া প্রহরী স্টোর গুদামের নকল চাবি তৈরী করে ওই মালামাল চুরি করে বলে সংশ্লিষ্ট সূত্র ধারনা করছে। চুরি যাওয়া সরঞ্জাম রেলওয়ে ইঞ্জিনের গুরুত্বপূর্ণ যন্ত্রাংশ হিসাবে ব্যবহার করা হয়। এর মূল্য প্রায় ৬ লাখ টাকা বলে জানা গেছে।

জানতে চাইলে সৈয়দপুর রেলওয়ে কারখানার ডিএস মো. নূর আহম্মেদ হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, তদন্ত টিম গঠন করা হয়েছে। এর সাথে আরও কেউ জড়িত রয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই