তারিখ : ০২ মে ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কবে হবে এই ভোগান্তির শেষ

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ফোর লেন কাজের ধীর গতি দুই ঘন্টার পাড়ি জানা নেই কত ঘন্টায়
কবে হবে এই ভোগান্তির শেষ
[ভালুকা ডট কম : ১১ সেপ্টেম্বর]
ঢাকা-ময়মনসিংহ মহা সড়কে চলাচলকারী গাড়ী চালক ও যাত্রীদের একটাই কথা কতদিনে হবে এই ভোগান্তির অবসান। দুই ঘন্টার পথ পাড়ি দিতে হাতে নিতে হয় কমপক্ষে ৬/৭ ঘন্টা। কোথাও যদি ভাঙ্গা রাস্তায় জ্যাম লাগে তাহলেতো চরম ভোগান্তিতে পড়তে হয়।

বৃহত্তর ময়মনসিংহের বিভিন্ন জেলা, উপজেলা হতে মুুমূর্ষ রোগী বহনকারী এ্যাম্বুল্যান্স গুলি নির্দিষ্ট সময়ে ঢাকা পৌছতে পারেনা ফলে অনেক রোগি বিনা চিকিৎসায় রাস্তাতেই মারা যাওয়ার উপক্রম হয়,মারাও যায়।

প্রায় তিন বছর চলছে ঢাকা-ময়মনসিংহ মহা সড়ককে ফোর লেনে উন্নীত করন কাজ। এত সময়েও কাজের তেমন অগ্রগতি না হওয়ায় যান বাহন চলাচলে ব্যাপক বিগ্নের সৃষ্টি হচ্ছে ফলে প্রতিদিন চরম দুর্ভোগ পোহাচ্ছে হাজার হাজার যাত্রী। ৯ সেপ্টেম্বর মঙ্গলবার ভালুকা বাগরাপাড়া পেট্রোল পাম্পের দক্ষিনে একাংশের ব্রীজের মাটি খননের ফলে অপর অংশ অনেকটা ডেবে যায়। এ সময় ওই স্থানে দীর্ঘ সময় যান বাহন চলাচলে বিগ্নের সৃষ্টি হয়। পরে ভালুকা অংশের ফোরলেন ঠিকাদার প্রতিষ্ঠান পি বি এল এর লোকজন ক্ষতিগ্রস্ত অংশে বালি ভরাট করেছে।

এছারা ভালুকা উপজেলা অংশে ভরাডোবা ক্লাবের বাজার, বাকসাতরা বীজ এলাকা, ভালুকা কলেজ এলাকা, থানারমোড়, বাগড়া মোড়, কাঠালী রাসেল মিলের সম্মোখ ভাগ, হাজির বাজার এলাকা, মেহেরাবাড়ী এতিম খানা মাদ্রাসার সামনের অংশ, জামিরদিয়া মাষ্টার বাড়ী হয়ে শ্রীপুর সীমান্ত জৈনা বাজার পর্যন্ত রাস্তার বেশির ভাগই খারাপ।

অপরদিকে ঠিকাদারদের ইচ্ছেমত রাস্তায় নির্মাণ সামগ্রী ফেলে রাখার ফলেও যান বাহন চলাচলে বিগ্নের সৃষ্টি হয়। বৃষ্টির পানি জমে অনেক জায়গায় গর্ত ও লাল কাদার সৃষ্টি হওয়ায় ঝুকি নিয়ে চলাচল করতে হয়। তবে উর্দ্ধতন কর্তৃপক্ষ মহা সড়কের উন্নয়ন কাজ পরিদর্শনে যতবারই এসেছেন ততবারই এলাকাবাসী দেখেছে ঠিকাদার প্রতিষ্ঠানের লোকজন সারারাত ইট-সুরকি বালি ফেলে বোলডোজার  দিয়ে খানাখন্দ ভরাট করে সকালের মধ্যে মোটমোটি চলার উপযোগি করে রেখেছেন। যাতে কর্তৃপক্ষের নজরে না আসে।

মহা সড়কে ঢাকা-নেত্রকোনাগামী একটি ট্রাকের চালক আব্দুল হাই জানান রাস্তায় কাজ চলার কারনে বিভিন্ন যায়গায় ব্যাপক ভাঙ্গাচুড়া থাকায় প্রায়ই পাতি ভাঙছে, চাকা পাংচার হয়ে দুর্ঘটনা ঘটছে, চার ঘন্টার রাস্তা এখন লাগছে ৮/৯ ঘন্টা, রাস্তার কাজ অল্প সময়ের মধ্যে শেষ হলে আমরা প্রানে রক্ষা পাই।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই