তারিখ : ১৮ মে ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বদলগাছীতে কুকুরের উৎপাতে আতংকিত এলাকাবাসী!

বদলগাছীতে কুকুরের উৎপাতে আতংকিত এলাকাবাসী!
[ভালুকা ডট কম : ২২ সেপ্টেম্বর]
নওগাঁর বদলগাছীতে কুকুরের উৎপাত বৃদ্ধিতে এলাকাবাসীর মধ্যে আতংক ছড়িয়ে পড়েছে। বদলগাছী উপজেলা সদর সহ ৮ টি ইউনিয়নের বিভিন্ন গ্রাম থেকে প্রাপ্ত খবরে জানা যায় কুকুরের অবাধে বিচরণ এর কারনে অনেকে বাড়ি থেকে বাহিরে যেতে ভয় পাচ্ছে।

সরজমিনে দেখা যায়, বদলগাছী উপজেলা চত্বরে রাত-দিন সমানে কুকুরের বিচরন করছে। কুকুরের ভয়ে ছোট ছোট ছেলে মেয়েদের বাড়ির বাহিরে যেতে দিতে ভয় পাচ্ছে অভিভাবকেরা। গত ১৯ সেপ্টেম্বর বদলগাছী উপজেলার চাংলা গ্রামের আশরাফুলের স্ত্রী রেখা বানু, আজিজুলের স্ত্রী মৌসুমী আকতার, উসমান আলীর স্ত্রী নাসিমা আক্তারকে কুকুরের কামরে অসুস্থ অবস্থায় বদলগাছী হাসপাতালে চিকিৎসা নিতে আসে। তাদের সাথে কথা বললে তারা জানান, কুকুরের কামরে আমরা হাসপাতালে এসেছিলাম। ডাক্তারের পরামর্শ অনুযায়ী ভ্যাকসিন দিতে হবে কিন্ত এখানে ভ্যাকসিন না থাকায় আমরা নওগাঁ সদর হাসপাতালে যাচ্ছি।

হাসপাতাল সূত্রে জানা যায় এরকম কুকুরে কামরানো রুগী প্রায় প্রতি নিয়তই আসছে, কিন্ত আমাদের হাসপাতালে ভ্যাকসিন না থাকায় নওগাঁ থেকে তাদের ভ্যাকসিন নেওয়ার জন্য পরামর্শ দিচ্ছি। এছাড়া সরজমিনে খোঁজ নিয়ে জানা যায়, মাঝে মাঝেই উপজেলার বিভিন্ন স্থানে কুকুরের কামড়ের খবর পাওয়া যাচ্ছে। এদের মধ্যে অনেকে ঝারফোঁক নিচ্ছে।

উপজেলার দোনইল গ্রামের কবিরাজ বিধির চন্দ্র মন্ডল জানান, এলাকায় কুকুরের উৎপাত বৃদ্ধি পাওয়ায় প্রতি নিয়তই কুকুরে কামড়ানো রোগী আসছে। তাদেরকে ঝাড়ফোঁক ও গুর পোড়া দিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে। এমতাবস্থায় এহেন পরিস্থিতিতে এলাকার সাধারন জনগন, অভিভাবকেরা অত্যান্ত আতংকিত। তারা এহেন পরিস্থিতি হতে উত্তোরনের জন্য উর্দ্ধতন কতৃপক্ষের আসু হস্তক্ষেপ কামনা করছেন।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই