তারিখ : ০২ মে ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় জমি দখলের চেষ্টা,পুলিশের লাঠিচার্জ,আটক ৩ আহত ২

আদালতের নিষেধ অমান্য
ভালুকায় জমি দখলের চেষ্টা,পুলিশের লাঠিচার্জ,আটক ৩ আহত ২
[ভালুকা ডট কম : ২৪ সেপ্টেম্বর]
ভালুকা উপজেলার ধলিয়া গ্রামে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে একটি প্রভাবশালী মহল বুধবার দুপুরে নিরিহ এক পরিবারের প্রায় কোটি টাকা মূল্যের ৪৪ শতাংশ জমি দখলের চেষ্টা চালায়। এ সময় দুই মহিলা আহত হন । খবর পেয়ে ভালুকা মডেল থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয় ।  পরে পুলিশ তিনজনকে আটক করে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ওই গ্রামের রাশেদ গং ক্রয়সূত্রে প্রাপ্ত ৪৪ শতাংশ জমির উপর ঘর নির্মাণ করে শান্তিপূর্ণ ভাবে বসবাস করে আসছিল। সম্প্রতি জমির উপর নজর পরে স্থানীয় প্রভাবশালী মোফজ্জল হোসেনের। এ নিয়ে আদালতে দু’পক্ষের মামলা হলে আদালত ওই জমির উপর স্থিতাবস্থা জারি করে। বুধবার দুপুরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে মোফাজ্জল, মামুন ও ইয়াসমিনের নেতৃত্বে সশস্ত্র একদল ভাড়াটিয়া লোকজন উক্ত জমিটি দখলের চেষ্টা চালায়। তারা ওই জমিতে থাকা একটি ঘরের ভিতরে জিনিষপত্র ভাংচুর করে। খবর পেয়ে ভালুকা মডেল থানা পুলিশ ঘটনাাস্থলে গিয়ে লাঠি চার্জ করলে হোরেনা খাতুন ও আকিমন নেছা আহত হন। আহতদের ভালুকা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় পুলিশ সবুজ, রাশেদ ও মেহেদি হাসান নামে তিনজনকে আটক করেছে।

জমির মালিক রাশেদ জানান, রান্দিয়া ধলিয়া মৌজায় ৫৭৮ দাগে ক্রয়সূত্রে প্রাপ্ত ৪৪ শতাংশ জমি তারা ভোগ দখল করছিল। রাশেদের আবেদনের প্রেক্ষিতে ময়মনসিংহের ভালুকা সিনিয়র সহকারী জজ আদালত গত ১৬ সেপ্টেম্বর ওই জমিতে অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন। বিবাদীগন তা অমান্য করে ক্ষমতাসিনদলের স্থানীয় এক প্রভাবশালী নেতার ছত্রছায়ায় জোরপূর্বক দখলের চেষ্টা চালায়। এর আগে ২০ সেপ্টেম্বর ওই চক্রটি ভাড়াটিয়া লোকজন নিয়ে জমি দখলের চেষ্টা চালিয়েছিল। বুধবার দুপুরে পুলিশ বিনা উস্কানিতে তাদের উপর লাঠিচার্জ করে উক্ত জমি থেকে বের করে দেয়।  এ সময় রাশেদের মা হোরেনা খাতুন (৪৫) ও দাদি আকিমন নেছা (৮০) গুরুতর আহত হন।

ভালুকা মডেল থানার এস আই প্রদীপ কুমার রায় লাঠিচার্জের বিষয়টি অস্বীকার করে বলেন, গোলযোগের আশঙ্কায় ঘটনাস্থল থেকে তিনজনকে আটক করা হয়েছে।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই