তারিখ : ০২ মে ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে তীব্র যানযট

ভালুকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে তীব্র যানযট
[ভালুকা ডট কম : ০৪ অক্টোবর]
ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে তীব্র যানযটের সৃষ্টি হয়েছে। ময়মনসিংহ-জয়দেবপুর ফোরলেন রাস্তার কাজে ধীরগতি ও ট্রাফিক অব্যবস্থাপনার কারণে এমনটা হচ্ছে বলে পথচারী, পরিবহন সংশ্লিষ্ট ব্যক্তিগণ অভিমত প্রকাশ করেছেন। ফলে ঈদে ঘরমুখো যাত্রীরা প্রচন্ড রোদের তাপদাহ ও ভ্যাপসা গরমে চরম দূর্ভোগের শিকার হচ্ছেন বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

শনিবার সরেজমিন সড়কের বিভিন্ন স্থনে গিয়ে দেখা গেছে, ভালুকা অংশের কাঠালী ডায়ানামিক টেক্সটাইল মিলের সামনে মহাসড়ক ঘেষে ফোরলেন সড়কের ইট-সুরকি ফেলে কাজ করার কারণে এবং বেশ কয়েকটি স্পটে রাবিশ ইট দিয়ে সংস্কারের ফলে পূণঃরায় খানাখন্দের সৃষ্টি হয়ে যানযটসহ কচ্চপগতিতে চলছে দুরপাল্লার যানবাহন।

চরম দূর্ভোগের মধ্যদিয়ে ঈদে আত্মীয় স্বজনদের সাথে মিলিত হতে পারলেও ঈদের পর কিভাবে কর্মস্থলে যাওয়া হবে এ নিয়ে দু:শ্চিন্তার শেষ নেই। এদিকে ভালুকা বাসস্ট্যান্ড এলাকায় মহাসড়কের দু’পাশে কয়েক’শ সিএনজি চালিত অটোরিক্সা ও বিভিন্ন মিল কারখানার শ্রমিক বহনকারী বাস         দাড় করিয়ে রাখার কারণে ভালুকা পুরোনো বাসস্ট্যান্ড চৌরাস্তা এলাকায় অহরহ ব্যাপক যানযটের সৃষ্টি হচ্ছে। ট্রাফিক পুলিশ বা আইন প্রয়োগকারী সংস্থার লোকজন প্রায় সময়ই দেখা যায় নিরব দর্শকের ভূমিকা পালন করেন। যানযট নিরসনে তাদের তেমন কোন প্রদক্ষেপ লক্ষ্য করা যায়নি।   

সড়কে চলাচলরত যাত্রীবাহি বাসের চালক কবির ও আছলামসহ বেশ কয়েকজন জানান, মহাসড়কে সংস্কারের কারণে রাস্তা সরু হওয়ায় অনেক অংশেই দীর্ঘ যানযটের সৃষ্টি হচ্ছে। সঠিক সময়ে গন্তব্যে পৌছা সম্ভব হচ্ছেনা।

ঢাকা থেকে ময়মসসিংহ গামী একাধিক বাসযাত্রী জানান, যানযটের কারণে এমনকি প্রচন্ড রোদের তাপদাহ ও ভ্যাপসা গরমের কারণে জীবনের চরম ঝুঁকি নিয়েই নারীর টানে বাড়ি ফিরতে হচ্ছে। যাত্রীরা আরো জানান, টঙ্গী থেকে ভালুকা পর্যন্ত আসতে সময় লেগেছে ৭ ঘন্টা। বাড়ি প্ৗেছতে যে আর কত ঘন্টা সময় লাগবে তা ভাবতেও পারছিনা।

ভালুকার ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) মো: শাহাজাদা জানান, মহাসড়কের ভালুকা অংশে তেমন কোন যানযট নেই।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই