তারিখ : ২৭ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

মনপুরায় মহিলা কলেজে সাবেক সাংসদ আলম’র মায়ের স্মরনে শোকসভা ও দোয়া মোনাজাত

মনপুরায় মহিলা কলেজে সাবেক সাংসদ আলম’র মায়ের স্মরনে শোকসভা ও দোয়া মোনাজাত
[ভালুকা ডট কম : ১৯ অক্টোবর]
ভোলার মনপুরায় মনোয়ারা বেগম মহিলা কলেজের ভোলা-০৪ (চরফ্যাশন-মনপুরা) আসনের সাবেক সাংসদ আলহাজ্ব নাজিম উদ্দিন আলম’র মায়ের স্মরনে শোকসভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। কলেজের প্রতিষ্ঠাতা সাবেক সাংসদ আলহাজ্ব নাজিম উদ্দিন আলম’র মা মরহুম আলহাজ্ব মনোয়ারা বেগম এর নামে মনপুরা মনোয়ারা বেগম মহিলা কলেজটি প্রতিষ্ঠিত। গত ১ অক্টোবর তিনি বার্ধক্যজনিত কারনে ঢাকার একটি হাসপাতালে মৃত্যুবরন করেন।

১৯ অক্টোবর রবিবার কলেজ মিলনায়তনে কলেজের অধ্যক্ষ মোঃ মহিউদ্দিন মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে মরহুমার জীবনের নানাদিক তুলে ধরে বক্তারা আলোচনা করেন। বক্তারা বলেন, মরহুম মনোয়ারা বেগম ছিলেন একজন শিক্ষানুরাগী। বিশেষ করে নারী শিক্ষার অগ্রযাত্রায় তার ভূমিকা ছির অনস্বীকার্য। তিনি সবসময় এই অবহেলিত অনগ্রসর জনপদের নারীদের শিক্ষার বিস্তারে স্বপ্ন দেখতেন। তার স্বপ্নের দাম দিয়ে তার পুত্র আলহাজ্ব নাজিম উদ্দিন আলম তার নামে মনোয়ারা বেগম মহিলা কলেজ প্রতিষ্ঠা করেন।

এসময় কলেজের শিক্ষক ও অন্যান্যের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, মনোয়ারা বেগম মহিলা কলেজের সহ-অধ্যাপক মোঃ মাহবুবুল আলম শাহীন (কৃষিশিক্ষা), সহ-অধ্যাপক মোঃ ফারুক (যুক্তিবিদ্যা), সহ-অধ্যাপক মোঃ আব্দুল হান্নান (ইসলাম শিক্ষা), সহ-অধ্যাপক  মোঃ ছালাহ উদ্দিন (হিসাব বিজ্ঞান), প্রভাষক জুড়ান চন্দ্র মজুমদার (বাংলা), মোঃ ছাইফুল্লাহ (পৌরনীতি), মিনারা বেগম (সমাজ কল্যাান), মোঃ অহিদুর রহমান (তথ্য ও যোগাযোগ প্রযুক্তি), মোঃ আবুল বাশার (ইংরেজি), হৃদয় চন্দ্র হাওলাদার (ইতিহাস), তাপস চ্যাটার্জী (ব্যবস্থাপনা), কালু লাল দে (গনিত), উৎপল চনদ্র মন্ডল (অর্থনীতি), মোঃ নেওয়াজ শরিফ (ইসলামের ইতিহাস), মোঃ আব্দুর রহিম (পদার্থ বিদ্যা), মোঃ ছালেহ উদ্দিন (শরীর চর্চা), মোঃ হেলাল উদ্দিন (সহ-গ্রন্থাগারিক) সহ কলেজের সকল কর্মচারীগন উপস্থিত ছিলেন।




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই