তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

জাতীয় বিশ্ববিদ্যালয়ে অপটিক ফাইবার ক্যাম্পাস নেটওয়ার্কের উদ্বোধন

জাতীয় বিশ্ববিদ্যালয়ে অপটিক ফাইবার ক্যাম্পাস নেটওয়ার্কের উদ্বোধন
[ভালুকা ডট কম : ১২ নভেম্বর]
গাজীপুরে জাতীয় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অপটিক ফাইবার ক্যাম্পাস নেটওয়ার্কের উদ্বোধন করা হয়েছে। ১২ নভেম্বর বুধবার দুপুরে শিক্ষা সচিব নজরুল ইসলাম খান প্রধান অতিথি হিসেবে গাজীপুর মহানগরের বোর্ডবাজারস্থিত বিশ্বদ্যিালয়ের সিনেট হলে এ কার্যক্রমের উদ্বোধন করেন।

 অনুষ্ঠানে জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-অর রশিদ সভাপতিত্ব করেন। এসময় তিনি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস পরিদর্শন করেন। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর, রেজিস্ট্রার, ট্রেজারারসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ নেটওয়ার্ক চালুর ফলে বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগ ও দপ্তরের সঙ্গে এমনকি অধীভুক্ত কলেজ ও শিক্ষার্থীসহ সকলের সঙ্গে সহজে যোগাযোগ স্থাপন করা সম্ভব হবে।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-অর-রশিদ বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষ থেকে ভর্তীকৃত শিক্ষার্থীদের কোন সেশনজট থাকবে না। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বর্ষের প্রাক্তন শিক্ষার্থীদের সেশনজট দূরীকরণে ক্র্যাশ প্রোগ্রাম গ্রহণ করা হচ্ছে। পরবর্তী দেড় বছরের মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয় সম্পূর্ণ ভিন্ন আঙ্গিকে গড়ে উঠবে। গত দেড় বছর ধরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক বিকেন্দ্রীকরণ এবং তথ্য ও বিজ্ঞান-প্রযুক্তি নির্ভর একটি আইটি বিশ্ববিদ্যালয়ে উন্নীত করে পরিচালন পদ্ধতিকে ঢেলে সাজিয়ে সেশনজটমুক্ত ও সার্বিক মানোন্নয়নে যেসব পদক্ষেপ গ্রহণ করা হয়েছে, সে সম্বন্ধে সম্যক ধারণা থাকলে এ বিশ্ববিদ্যালয় সম্বন্ধে যেসব নেতিবাচক ইমেইজ রয়েছে তার অনেকটাই প্রশমিত হতো।

শিক্ষা সচিব উদ্বোধনী অনুষ্ঠাণে বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়কে অতি দ্রুত একটি তথ্য-প্রযুক্তিভিত্তিক বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলে সেশনজট নিরসন ও শিক্ষার মানোন্নয়ন করার কোন বিকল্প নেই। কেননা, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপরই নির্ভর করছে দেশের উচ্চশিক্ষার ভবিষ্যত।




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই