তারিখ : ০২ মে ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় অসুস্থ গরুর গোস্ত বিক্রি করার অভিযোগ

ভালুকায় অসুস্থ গরুর গোস্ত বিক্রি করার অভিযোগ
[ভালুকা ডট কম : ১৩ নভেম্বর]
ভালুকা পৌরসভার থানার মোড় নামক স্থানে রাজিব কশাইয়ের বিরুদ্ধে অসুস্থ গরুর গোস্ত বিক্রি অভিযোগ পাওয়া গেছে।

জানাযায়,ভায়বহ গ্রাম থেকে ইসমাঈল হোসেন সিরাজির রোগাক্রান্তে একটি গাভি গরু ১১হাজার টাকা দিয়ে ১২নভেম্বর বুধবার রাতে উপজেলার ধামশুর গ্রামের রাজিব কশাই ক্রয় করে।রাতেই ওই স্থানেই গরুটি জবাই করে ভ্যানে করে সেখান থেকে গোস্ত পৌরসদরের থানা মোড়ে নিজ দোকানে নিয়ে সকালে বিক্রি শুরু করে।প্রায় ১০০কেজি গোস্ত বিক্রি করার পর বিষয়টি ভালুকা বাজার ব্যবসায়ি সমিতির সভাপতি আলহাজ্ব শহর ঢালী কশাইয়ের দোকানে উপস্থিত হয়ে গোস্ত বিক্রি করতে নিষেধ করলে এবং স্থানীয় লোকজন ভিড় জমাতে থাকলে অবশিষ্ট গোস্ত নিয়ে দোকানের কর্মচারী জালাল পালিয়ে যায় এবং গোস্ত গুলি খীরু নদীতে ফেলে দেয়।এরপর থেকে দোকানের মালিক রাজিব,তার ভাই মোফাজ্জল, দোকানের কর্মচারী জালাল পলাতক রয়েছে।

গভীর মালিক ইসমাঈল হোসেন সিরাজি জানান,আমি গাভি গরুটি একবছর পূর্বে একটি বাছুর সহ ৭৮হাজার টাকা দিয়ে ক্রয় করি।হঠাৎ সপ্তাহ খানেক পূর্বে গাভিটি অসুস্থ হয়ে পড়লে ভালুকা পশু সম্পদ অফিসে নিয়ে আসি তখন হাসপাতালের ডাক্তারের পরামর্শক্রমে ৩দিনে প্রায় ২হাজার টাকা দিয়ে ২২টি ইনজেকশন পুশ করি।বুধবার দিন পিছনে দুপায়ে ইনজেকশন পুশ করার পর গাভিটি আর দাঁড়াতে পারেনি। ডাক্তার বলেন,গাভিটির চিকিৎসা করে কোন লাভ নেই,গাভিটি সুস্থ হওয়ার কোন সম্ভবনা নেই।রাতে আমার বাড়িতে রাজিব কশাই ও তার দোকানের কর্মচারী জালাল উপস্থিত হয়ে আমাকে ১১হাজার টাকা দিয়ে গরুটি কিনে নেয় এবং ওই খানেই গরুটি জবাই করে।

থানা মোড়ের হোটেল মালিক আবুল হোসেন জানান,আমি সকালে রাজিবের দোকান থেকে গোস্ত আনার পর মরা গরুর গোস্ত শোনার পর রান্না করা গোস্ত ফেলে দেই।

কশাই রাজিব  জানান,আমি দোকানে ছিলাম না দোকানের কর্মচারী জালাল গরুটি কিনে আনে এবং দোকানে গোস্ত বিক্রি করে।

উপজেলা পশু সম্পদ কর্মকর্তা ডাক্তার উকিল উদ্দিন জানান,অসুস্থ গরুর গোস্ত বিক্রি করা আইনত দন্ডনিয় অপরাধ।

        



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই