তারিখ : ২১ সেপ্টেম্বর ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় কৃষি তথ্য ও যোগাযোগ কেন্দ্রের উদ্বোধন

ভালুকায় কৃষি তথ্য ও যোগাযোগ কেন্দ্রের উদ্বোধন
[ভালুকা ডট কম : ১৬ নভেম্বর]
শনিবার বিকালে ভালুকা উপজেলার কাচিনা ইউনিয়নের কাদিগড় আই পি এম ক্লাবে পরিবেশ বান্ধব কৃষি ও নিরাপদ খাদ্যের জন্য ( এ আই সি সি) কৃষি তথ্য ও যোগাযোগ কেন্দ্র উদ্বোধন করা হয়। উপ-পরিচালক কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ময়মনসিংহ ডঃ এস এম আবুল হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অথিতি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান গোলাম মোস্তফা।

অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন উপজেলা কৃষকলীগ সভাপতি হাজী আব্দুর রহমান, আব্দুর রাজ্জাক, , কাদিগড় আই পি এম ক্লাব সভাপতি আব্দুল হালিম, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান, ফজলুল হক প্রমুখ। এর আগে উপজেলা কৃষি কর্মকর্তা ছাইফুল আজম খান স্বাগত বক্তব্যে উল্লেখ করেন ময়মনসিংহ জেলার মধ্যে ভালুকা উপজেলার কাদিগড় আই পি এম ক্লাবের চাষীরা আধুনিক প্রযুক্তিতে ফসল উৎপাদনে প্রথম স্থান অধিকার করেছেন।

ডিজিটাল কৃষি প্রযুক্তি সম্প্রসারনের লক্ষে এ আই এস এর পক্ষ হতে ভালুকার কাদিগড় আই পি এম সমিতির কৃষকদেরকে মাল্টি মিডিয়া প্রজেক্টর, ডিজিটাল ক্যামেরা, ল্যাপটপ, কম্পিউটার, ওয়েব ক্যাম্প, প্রিন্টার, মডেম ইত্যাদি সহ প্রায় ৮ লক্ষ টাকার ডিজিটাল সামগ্রী দেয়া হয়েছে। এ সবের দ্বারা উন্নত কৃষি প্রযুক্তি সম্পর্কে সব রকম তথ্য স্থানীয় কৃষকরা জানতে পারবেন।

উদ্বোধনী অনুষ্ঠানের আগে কাদিগড় আই পি এম ক্লাবের আওতাধীন কৃষক আব্দুল হালিমের ক্ষেতে ব্রী-ধান ৪৯ উন্নত জাতের শস্য কর্তনে সকলে অংশ নেন। কৃষি বিভাগের তথ্য মতে ওই ক্ষেতে উৎপাদিত ধানের পরিমাপ ধরা হয়েছে প্রতি হেক্টরে সারে ৫ টন। এলাকার কয়েকশত কৃষাণ- কৃষাণী এ সময় উপস্থিত ছিলেন।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৯৩৯১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই