তারিখ : ০২ মে ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় ভূয়া আর্য়ূবেদিক ঔষধ কারখানার সন্ধান

ভালুকায় ভূয়া আর্য়ূবেদিক ঔষধ কারখানার সন্ধান
[ভালুকা ডট কম : ২২ নভেম্বর]
ভালুকায় ভ্রাম্যান আদালত অভিযান চালিয়ে অনুমোদনহীন একটি ভূয়া আর্য়ূবেদিক ঔষধ তৈরীর কারখানার মালিককে ২৫ হাজার টাকা জরিমানা ও বিপুল পরিমান ঔষধ ধ্বংস করেছেন। শনিবার দুপুরে পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডে এই অভিযান চালানো হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যামান আদলতের নির্বাহী ম্যাজিট্রেট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তরফদার সোহেল রহমান ভালুকা স্বাস্থ্যকমপ্লেক্সের ডা. মোস্তাক আহমদসহ ভালুকা মডেল থানা পুলিশের সহযোগিতায় ভালুকা পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড ডা. আব্দুল খালেকের বাসায় অভিযান চালিয়ে ভূয়া আর্য়ূবেদিক ঔষধ কারখানার সন্ধান পান। এ সময় কারখানাটি তালা বন্ধ থাকায় দরজা ভেঙে ৪ ড্রাম তরল ঔষধসহ বোতলজাত বিপুল পরিমান ঔষধ ধ্বংস করা হয়। তিনি দীর্ঘদিন ধরে অবৈধভাবে আর্য়ূবেদিক ঔষধ তৈরি করে ভালুকা থানারমোড় নামক স্থানে বনরাজ ঔষধালয় নামে দুটি ফার্মেসিতে রেখে ওই সকল ঔষধ বাজারজাত ও চিকিৎসা প্রদান করে আসছিলেন।

ভ্রাম্যামান আদালতের নির্বাহী ম্যাজিট্রেট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তরফদার সোহেল রহমান জানান, অনুমোদনহীন ভূয়া আর্য়ূবেদিক ঔষধ কারখানা পরিচালনা করে ঔষধ তৈরী ও বাজারজাত করার অপরাধে বনরাজ ঔষধালয়ের মালিক ডা. আল খালেককে ১৯৪০ সালের ঔষধ প্রস্তুতকরণ আইনের ১৭, ১৮ ও ২৭ নম্বর ধারায় ২৫ হাজার টাকা জরিমানা ও ১৫ দিনের মধ্যে সার্বিক কাগজপত্র দেখাতে নির্দেশ দেয়া হয়েছে। তাছাড়া কারখানার সার্বিক কার্যক্রম বন্ধ রাখার জন্যও বলা হয়েছে।

{সংবাদ - শাহ মোঃআলী আজগর , মো: আক্কাছ আলী }



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই