তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

পীরগঞ্জে পুলিশের অজান্তেই চলছে জুয়া

প্রতিদিন উদ্বোধন প্রতিদিন বন্ধ
পীরগঞ্জে পুলিশের অজান্তেই চলছে জুয়া
[ভালুকা ডট কম : ২৬ নভেম্বর]
পীরগঞ্জ থানা পুলিশের অজান্তেই উপজেলা সদরের ৪/৫টি বাসাসহ কয়েকটি স্থানে জমজমাট জুয়ার আসর চলছে! জুয়াড়ীদের সাথে কথা হলেই তারা জানায়, আজকেই জুয়া খেলার উদ্বোধন হলো। এভাবে প্রতিদিনই জুয়ার উদ্বোধন হয়ে থাকে। জুয়ার কথা শুনতেই আকাশ থেকে পড়েন ওসি ইসরাইল হোসেন। তবে কালেভদ্রে ওসি বলেন উপজেলা সদরের কয়েকটি বাসায় তাস খেলা চলে থাকে। ক্ষমতাসীন দলের মদদপুষ্ট একজন এবং থানা পুলিশের এক কর্মকর্তা ওই জুয়া নিয়ন্ত্রন করছে বলে একাধিক বিশ্বস্ত সূত্রে জানা গেছে।

জানা গেছে, উপজেলার পাঁচগাছী ইউনিয়নের কেশবপুর গ্রামের আলোচিত শ্যালক হত্যা মামলার মূল আসামী নজরুল ইসলামের নেতৃত্বে,ভেঁকিরবিল ও নাইয়ার বাজার, সুজনের নেতৃত্বে শানেরহাট ইউনিয়নের পাহাড়পুরে,  দেলদার হোসেনের নেতৃত্বে করতোয়া নদীর শালপাড়া ঘাটের (করতোয়া নদীর ঘাট), চতরা ইউপি সদস্য আনিছার রহমানের নেতৃত্বে টোংরারদহে নিয়মিতভাবে এবং কয়েকটি স্থানে অনিয়মিতভাবে ভাসমান জুয়ার আসর চলছে। ওইসব জুয়াড়ী দালালের মাধ্যমে পুলিশের সাথে গাটছাড়া বেঁধে এলাকাবাসির সাথে অনেকটা চ্যালেঞ্জ করেই চালাচ্ছেন জমজমাট জুয়ার আসর।

প্রতিরাতে রংপুরের পীরগঞ্জ, মিঠাপুকুর, গাইবান্ধার সাদুল্যাপুর, পলাশবাড়ি, গোবিন্দগঞ্জ, দিনাজপুরের নবাবগঞ্জ, ঘোড়াঘাট, হিলি থেকে মটরসাইকেল যোগে ওই জুয়ার আসরে আসে জুয়াড়ীরা। ওইসব জুয়া আসরের খেলোয়ারদের আকৃষ্ট করতে জুয়া আসরের পার্শ্বে বাড়ি ভাড়া নিয়ে সুন্দরী রমনী দিয়ে মদ্যপানের আসরও জমিয়ে দেয়া হয়। যাতে জুয়াড়–দের মদ্যপানে এবং জুয়া খেলার আসরে কোন বাধা না হয় সে কারণে চারপাশে পাহারাদার হিসাবে রয়েছে জুয়াড়ীদের লোকজন।

এছাড়াও উপজেলা সদরের ৭/৮টি বাসায় বহিরাগতরা এসে তাস-জুয়া খেলছে। ওইসব জুয়ার আসর থেকে থানা পুলিশের নামে প্রতিদিনের চুক্তির টাকা খেলার আগেই জমা হয়ে থাকে ক্ষমতাসীন দলের মদদপুষ্ট একজনের কাছে। এ ক্ষেত্রে ক্ষমতাসীন দলের মদদপুষ্ট একজন এবং এক পুলিশ কর্মকর্তা জুয়ার টাকা উত্তোলন করে থাকে বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে।

পাঁছগাছী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক শাহাজাহান খান জানান‘ জুয়া বন্ধে একাধিকবার থানা পুলিশ কে ফোন দিয়েছি। কোন কাজ হয় না। স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী পীরগঞ্জে আসলে এলাকায় জুয়া বন্ধে কথা বলা হবে। এ ব্যাপারে ওসি ইসরাইল হোসেন বলেন উপজেলা সদরের কয়েকটি বাসায় ঘরোয়া জুয়া চলে। ইতিপূর্বেও তা ছিল। তবে উপজেলার সীমান্ত এলাকায় কিছু কিছু স্থানে জুয়া চলছে। আমন ধান কর্তনের পর মাঠ ফাঁকা হলে তখন জুয়া সামাল দেয়া বেসামাল হবে বলে শংকা প্রকাশ করেন তিনি।

উল্লেখ্য, ওসি ইসরাইল হোসেন থানায় যোগদানের পর জুয়া-মদ বন্ধসহ নানান অপরাধ দমনে স্থানীয় সাংবাদিকদের সহযোগিতা চেয়ে থানা ক্যাম্পাসেই মতবিনিময় করেছিলেন।




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই