তারিখ : ০১ মে ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় যৌতুকের দাবিতে স্ত্রীকে পিটিয়ে আহত করেছে যৌতুকলোভী স্বামী

ভালুকায় যৌতুকের দাবিতে স্ত্রীকে পিটিয়ে আহত করেছে যৌতুকলোভী স্বামী
[ভালুকা ডট কম : ২৯ নভেম্বর]
ভালুকা উপজেলার বড়চালা গ্রামে এক যৌতুকলোভী স্বামী যৌতুকের দাবিতে স্ত্রীকে মারপিট করে মারাত্মক আহত করেছে। আহত স্ত্রীকে আশঙ্কাজনক অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

পারিবারিক সূত্রে জানা যায়, উপজেলার খুর্দ্দ গ্রামের আবদুর রশিদের মেয়ে আকলিমা খাতুনের একই উপজেলার বড়চালা গ্রামের আবদুর রশিদের ছেলে আবুল হোসেনের (৩০) সাথে ২০০৩ সনে আনুষ্ঠানিক বিয়ে হয়। বিয়ের সময় আবুল হোসেনকে ২ লাখ টাকা নগদ যৌতুক দেয়া হয়। যৌতুকলোভী স্বামী আবুল হোসেন ২ লাখ টাকা যৌতুক পেয়েও ক্ষ্যান্ত হয়নি পুনরায় যৌতুকের দাবিতে স্বামীসহ পরিবারের লোকজন আকলিমাকে বিভিন্ন সময় শারীরিক ও মানসিক নির্যাতন চালিয়ে আসছিল। এক সময় স্বামীসহ পরিবারের লোকজনের অত্যাচার সইতে না পেরে তার পিত্রালয়ে চলে যায়। এ সময় যৌতুকলোভী স্বামী মুক্তাগাছার উপজেলার রেহেনা খাতুন দ্বিতীয় ও নেত্রকোনার জেলার বারহাট্টা উপজেলায় আখিকে তৃতীয় বিবাহ করে। পর্যায়ক্রমে বিবাহিত দুই স্ত্রীকেও তালাক দেয় আবুল হোসেন। দ্বিতীয় ও তৃতীয় স্ত্রীরা একটি করে সন্তান রেখে পিত্রালয়ে চলে যায়। এ ব্যাপারে তৃতীয় স্ত্রী আখি যৌতুকলোভী স্বামীর বিরুদ্ধে আদালতে মামলা করে। পরবর্তী সময়ে গ্রাম্য মাতাব্বরগন সালিশের মাধ্যমে প্রথম স্ত্রী আকলিমা খাতুনকে ৬ লাখ টাকা দেনমোহর ও ১ কাঠা জমি দিয়ে আবুল হোসেন পুনরায় ঘরে তুলে। কিছুদিন যেতে না যেতেই তার দেয়া জমি ফেরতসহ যৌতুকের দাবি করলে তা দিতে অস্বীকার করায় তার ওপর পূর্বের মত নির্যাতন চালায়।

ঘটনার দিন শনিবার (২৯ নভেম্বর) সকালে যৌতুকের টাকা ও জমি ফেরতের জন্য চাপ দিলে তা দিতে অস্বীকার করায় স্বামীসহ পরিবারের লোকজন মারপিট করে আকলিমাকে গুরুতর আহত করে। পরে খবর পেয়ে আকলিমার বড়ভাই সিদ্দিকুর রহমান ঘটনাস্থলে উপস্থিত হয়ে আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করায়। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।  



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই