তারিখ : ০১ মে ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় রাইমার কেমিক্যাল ইন্ড্রাট্রিজের নির্গত বিষাক্ত গ্যাসে ফসলের ব্যাপক ক্ষতি

ভালুকায় রাইমার কেমিক্যাল ইন্ড্রাট্রিজের নির্গত বিষাক্ত গ্যাসে ফসলের ব্যাপক ক্ষতি
[ভালুকা ডট কম : ০৪ ডিসেম্বর]
ভালুকা উপজেলার ছোট কাশর গ্রামে অবস্থিত রাইমার কেমিক্যাল ইন্ড্রাট্রিজের নির্গত বিষাক্ত গ্যাসে এলাকার বিবিন্ন জাতের ফসলসহ বনজ গাছপালার ব্যাপক ক্ষতি সাদিত হচ্ছে।
   
কৃষি বিভাগের প্রতিবেদন ও সরেজমিনে ঘুরে দেখা যায়, ইন্ড্রাট্রিজের আশপাশ এলাকায় কলা, বরই, পেয়ারা বাগান, লাউ সিম , মরিচ ও ধানের প্রায় ৩০ একর জমির ফসল সম্পূর্ণ ও আংশিক ক্ষতি সাদিত হচ্ছে। বিষাক্ত কূয়াশারমতো গ্যাসে টিনের বাড়ি ঘর নষ্ট হয়ে যাচ্ছে।

স্থানীয় কৃষক কৃষানী আঃ ছামাদ,নুরুল ইসলাম,জসিম উদ্দিন ও লাকী আক্তার  জানায় শিশুরা  স্বাসকষ্টসহ জটিল রোগে আক্রান্ত হচ্ছে। বিষাক্ত গ্যাস ছাড়া হলে এলাকা অন্ধকারাচ্ছন্ন হয়ে যায়। এলাকাবাসিবিষাক্ত গ্যাস বন্ধ করে এলাকায় বসবাসসহ ভবিষ্যত প্রজন্মের জীবন রক্ষায় দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করার জোর দাবি জানান।
     
কৃষি কর্মকর্তা সাইফুল আজম খান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন,ইন্ডাষ্টিজের আসপাশ এলাকা পরিদর্শন করেছি।গাছপালা সহ ফসলের যে ক্ষতি হয়েছে তা খুবই দুঃখ জনক।আমি এই বিষাক্ত গ্যাস বন্ধ করার জন্য উপজেলা নির্বাহী অফিসার সহ সংশ্লিষ্ট উর্ধতন কতৃপক্ষকে  পত্রের মাধ্যমে অবগত করেছি।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই