তারিখ : ০১ মে ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

উন্নীতকরণের নামে আর কত প্রাণহানি?এক বছরে নিহত ৩৭ আহত ১৮৮

উন্নীতকরণের নামে আর কত প্রাণহানি?এক বছরে নিহত ৩৭ আহত ১৮৮ (কমপক্ষে)
[ভালুকা ডট কম : ২৬ ডিসেম্বর]
প্রায় চার বছর চলছে ঢাকা-ময়মনসিংহ মহা সড়ককে ফোর লেনে উন্নীত করন কাজ। এত সময়েও কাজের তেমন অগ্রগতি না হওয়ায় যান বাহন চলাচলে ব্যাপক বিগ্নের সৃষ্টি হচ্ছে ফলে প্রতিদিন চরম দুর্ভোগ পোহাচ্ছে হাজার হাজার যাত্রী । মহা সড়কে ফোরলেন কাজের ঠিকাদারি প্রতিষ্ঠান অপরিকল্পিত ভাবে রাস্তার কাজ করে যেখানে সেখানে গর্ত করে রাখা ও ভাল অংশের শেষ প্রান্তে খারাপ অংশে কোন নির্দেশিকা সংকেত না থাকার কারনেই প্রায় প্রতিদিন সড়ক দুর্ঘটনায় প্রাণহানি ঘটছে।

কবে হবে এই ভোগান্তির শেষ,ঢাকা-ময়মনসিংহ মহা সড়কে চলাচলকারী গাড়ী চালক ও যাত্রীদের একটাই কথা কতদিনে হবে এই ভোগান্তির অবসান। দুই ঘন্টার পথ পাড়ি দিতে হাতে নিতে হয় কমপক্ষে ৬/৭ ঘন্টা। কোথাও যদি ভাঙ্গা রাস্তায় জ্যাম লাগে তাহলেতো চরম ভোগান্তিতে পড়তে হয়। বৃহত্তর ময়মনসিংহের বিভিন্ন জেলা, উপজেলা হতে মুমূর্ষ রোগী বহনকারী এ্যাম্বুল্যান্স গুলি নির্দিষ্ট সময়ে ঢাকা পৌছতে পারেনা ফলে অনেক রোগি বিনা চিকিৎসায় রাস্তাতেই মারা যাওয়ার উপক্রম হয়,মারাও যায়।

ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক ফোরলেনে উন্নীতকরণ প্রকল্পের কাজের মেয়াদ দু’ফা বাড়ানো হলেও কাজের অগ্রগতি এখনো খুবই মন্থর কাজ হয়েছে ৬২ভাগ। সড়ক ও সেতু মন্ত্রী কয়েকবার সরেজমিন পরিদর্শনে এসলেও কাজের কাজ কিছুই হয়নি সব শেষ মন্ত্রীর বেঁধে দেয়া সময় ৩১মার্চ/২০১৫এর মাঝে ফোরলেন সড়কের কাজ সম্পন্ন হচ্ছে কি ? বাকি ৩মাসের মধ্যে ৩৮ ভাগ কাজ আদৌ শেষ হবে কিনা এনিয়েও প্রশ্নের সৃষ্টি হয়েছে জনমনে।

০৭ জানুয়ারী] ভালুকায় সড়ক দূর্ঘটনায় মনির ফকির(২৫)নামের ১যুবকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহত মনির ফকির ভালুকা উপজেলার গোয়ারী গ্রামের সৌদি প্রবাসী মুশিক ফকিরের পুত্র।

০১ ফেব্রুয়ারী] শনিবার (১ফেব্রুয়ারী)রাতে ভালুকা উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় ৬জন নিহত ২০জন আহত হয়েছেন।

২৮ ফেব্রুয়ারী] ভালুকায় সড়ক দুর্ঘটনায় ঘটনাস্থলে দুই জন জন নিহত ও ১০ জন আহত হয়েছে।

১৩ মার্চ] ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের জামিরদিয়া মাস্টার বাড়ি নামক স্থানে সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত একজন নিহত ও একজন আহত হয়েছে।

২৬ মার্চ] ২৬ মার্চ বুধবার সকালে ঢাকা ময়মনসিংহ সড়কের ভালুকা থানা সংলগ্ন খীরু সেতুর কাছে ট্রাকের চাকা ফেটে ইটের টুকরার আঘাতে শাওন (১৪) নামে নবম শ্রেণীর এক ছাত্র ঘটনাস্থলেই মারা গেছে।

০২ এপ্রিল] বুধবার ভোরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে উপজেলার মেহেরাবাড়ী এলাকায় দু’টি (সিএনজি) পিকভ্যানের মুখমোখি সংঘর্ষে কমপক্ষে ৫ জন আহত হয়েছে।

০৯ এপ্রিল] ভালুকায় সড়ক দূর্ঘটনায় ১জন নিহত ও ২জন আহত ।

০৭ মে] বুধবার ৭মে দুপুর ১২টার সময় ঢাকা ময়মনসিংহ মহা সড়কের ভালুকা ডিগ্রি কলেজের সামেনে দু'মটর সাইকেল মাঝে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে এতে উপজেলার সাতেঙ্গা গ্রামের জয়নাল আবদীন ছেলে মামুন(২৪)সহ ৩জন গুরুতর আহত হন।

০৩ মে] ভালুকা উপজেলার ভরাডোবা-সাগরদিঘি সড়কে শনিবার(৩ মে) দুপুরে ট্রাক ও লেগুনার মুখোমুখি সংঘর্ষে কামরুল (২৫) নামে প্রমি কনজ্যুমার কোম্পানীর এক সেলসম্যান নিহত ও অপর ২জন আহত হয়েছেন।

৩০ জুন] ভালুকায় পৃথক দুটি সড়ক দুর্ঘটনা এক মিল শ্রমিক ও এক মাছ ব্যবসায়ি নিহত হয়েছে।

২২ জুন] ২১জুন শনিবার রাত ৮টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে উপজেলার হবিরবাড়ি আমতলী সোশ্যাল মার্কেটিং কোম্পানী সমনে এক শ্রমিক নিহত

২৮ জুলাই] ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভালুকা উপজেলার জামিরদিয়া এলাকায় সোমবার দুপুরে  পৃথক সড়ক দুর্ঘটনায় আহত ৮০

০৪ জুলাই] ৩ জুলাই বৃহস্পতিবার দিবাগত রাত ১ টার দিকে ঢাকা-ময়মনসিংহ সড়কের ভালুকার মেহেরাবাড়ী নামক স্থানে দুই ট্রাকের মুখোমুখী সংঘর্ষে ২ জন নিহত ও কমপক্ষে ৫ জন আহত হয়েছে।


০১ আগস্ট] ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ভালুকা উপজেলার মাষ্টারবাড়ি এলাকায় শুক্রবার ০১ আগস্ট দুপুরে দূর্ঘটনায় এক কলেজ ছাত্রী নিহত ও এক ছাত্র আহত হয়েছে ।

০৩ আগস্ট] আজ (রবিবার)৩ আগস্ট সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে মাস্টারবাড়ি এলাকায় বাসের চাপায় ঘটনাস্থলেই বউ শাশুরীর মর্মান্তিক মৃত্যুহয়।

১৭ সেপ্টেম্বর] ভালুকায় ইজি বাইক চালনো শিখতে গিয়ে স্কুল ছাত্রের মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয়।

০৯ অক্টোবর] বৃহস্পতিবার ৯ অক্টোবর বিকাল ৩ টার দিকে ভালুকা- গফরগাঁও সড়কের নিশাইগঞ্জ মোড়ে যাত্রীবাহী বাস খাদে পরে কমপক্ষে ২০ জন যাত্রী আহত হয়েছে।

২৯ অক্টোবর] ভালুকার ভরাডোবা-ঘাটাইল সড়কের নারাঙ্গী চৌরাস্তা মোড়ে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে ১জন নিহত ও ৪জন আহত হয়েছে।

১২ নভেম্বর] বুধবার দুপুরে ঢাকা ময়মনসিংহ মহা সড়কের জামিরদিয়া নামক স্থানে বাস এম্বোলেন্স মুখোমুখি সংঘর্ষে চালক নিহত হয়েছে।

২০ নভেম্বর] বৃহস্পতিবার সকালে ঢাকা-ময়মনসিংহ মহা-সড়কের আমতলী নামকস্থানে বাসের চাপায় বৃদ্ধার মৃত্যু

১৯ নভেম্বর] বালু ভর্তি ট্রাকের সঙ্গে ধাক্কা লেগে মোটরসাইকেল চালকসহ দুই ব্যক্তির নিহত হয়েছেন।

১৬ নভেম্বর] রবিবার ঢাকা ময়মরসিংহ মহা-সড়কের ভালুকা উপজেলার জামিরদিয়া নামক স্থানে পৃথক ৩টি সড়ক দুর্ঘটনায় ২জন নিহত ও ১ জন আহত হয়েছেন।

১৬ নভেম্বর] রবিবার সকালে ঢাকা ময়মরসিংহ মহা-সড়কের জামিরদিয়া নামস্থানে রাস্তা পারাপারের সময় ঢাকাগামী বিশাল পরিবহণের একটি বাস কালার মাস্টার কোম্পানির এক নারী শ্রমিককে চাপা দিলে তিনি ঘটনাস্থলেই মারাযান।

১৩ ডিসেম্বর] শনিবার (১৩ডিসেম্বর)বিকালে জামিরদিয়া নোমান গ্রুপের একটি কাভার্ডভ্যানের চাপায় এক স্কুল ছাত্রের মর্মান্তিক মৃত্যু হয়েছে।

১১ ডিসেম্বর] ভালুকায় ঢাকা-ময়মনসিংহ মহা-সড়কের ভরাডোবা নামক স্থানে ছিনতাই হওয়া চাউল বোঝাই ট্রাকের চাপায় সিএনজি চালক নিহত ও দুই পুলিশ আহত হয়।

০৯ ডিসেম্বর] মঙ্গলবার(৯ডিসেম্বর) সকালে ঢাকা-ময়মনসিংহ মহা-সড়কের জামিরদিয়া মায়ের দোয়া মসজিদের সামনে দুই বাসের মাঝে মুখোমুখি সংঘর্ষে বাসের চালকসহ ২০যাত্রী আহত হয়।

১৪ ডিসেম্বর] ভালুকার হবিরবাড়ী এতিমখানা মাদ্রাসা সংলগ্ন স্থানে ১৪ ডিসেম্বর রোববার সকালে ঢাকা-ময়মনসিংহ মহা সড়কে ঢাকাগামী যাত্রীবাহী বাস নিয়ন্ত্রন হাড়িয়ে রাস্তার পাশে প্রায় ৫০ ফুট নীচে উল্টে গিয়ে ১ জন নিহত ও কমপক্ষে ২০ জন আহত হয়েছে।

১৭ ডিসেম্বর] বুধবার (১৭ডিসেম্বর)রাতে ঢাকা-ময়মনসিংহ মহা-সড়কের সিডস্টোর ড্রাইভারপাড়া এলাকায় ভালুকা উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম মোস্তফার ভাতিজা সুলতান মাহমুদ জনি (২৮)মর্মান্তিক এক মটরসাইকেল দুর্ঘটনায় নিহত ও তার বন্ধু জুয়েল(২৭)গুরুতর আহত হয়।

২৩ ডিসেম্বর] মঙ্গলবার সকালে ঢাকা-ময়মনসিংহ মহা সড়কের ভালুকা হাজির বাজার এলাকায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে কমপক্ষে ৩০ জন আহত ও সোমবার রাতে মহা সড়কের জামিরদিয়া নামক স্থানে অজ্ঞাত গাড়ী চাপায় ১ জন নিহত হয়েছে।

উন্নীতকরণের নামে আর কত প্রাণহানি?



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই