তারিখ : ১১ মে ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কেন্দুয়ায় কুতুবপুর দরবার শরীফের বার্ষিক ওরশ শনিবার

কেন্দুয়ায় কুতুবপুর দরবার শরীফের বার্ষিক ওরশ শনিবার
[ভালুকা ডট কম : ০৬ ফেব্রুয়ারী]
নেত্রকোনার কেন্দুয়া উপজেলার রোয়াইলবাড়ি ইউনিয়নের কুতুবপুর দরবার শরীফের বার্ষিক ৭৭তম ওরশ শনিবার (০৭ ফেব্রুয়ারি)। এ উপলক্ষ্যে রাতব্যাপী মিলাদ মাহফিল, দোয়া, জিকির-আসকার, কোরআন তেলাওয়াত ও ভক্তিমূলক গানের আয়োজন করেছে মাজার কমিটি।

কুতুবপুর দরবার শরীফের প্রতিষ্ঠাতা পীর মহান সাধক, ওলী মাওলানা হাজী আব্দুর রহমান চিশ্তী। তিনি দীর্ঘ ১২ বছর সাধনার পর চট্টগ্রাম হাওলাপুরের সুনামখ্যাত পীর সৈয়দ আব্দুল কদ্দুস (র:) মাওলানা কর্তৃক খিলাফত প্রাপ্ত হন। ১২৮৮ সনের ২১ ফাল্গুন মাওলানা হাজী আব্দুর রহমান চিশ্তী জন্মগ্রহণ করেন এবং ১৩৭০ সনের ১৯ পৌষ মৃত্যু বরণ করেন। তার মৃত্যুর পর তার একমাত্র সন্তান মুহাম্মদ আর্শেদ আলী খন্দকার খিলাফত প্রাপ্ত হয়ে কুতুবপুর দরবার শরীফের দায়িত্ব নেন। মুহাম্মদ আর্শেদ আলী খন্দকার ১৩২০ সনের ২৮ শ্রাবণ জন্ম গ্রহণ করেন এবং ১৪১৫ সনের ১৭ বৈশাখ মৃত্যু বরণ করেন।

বর্তমানে কুতুবপুর দরবার শরীফের দায়িত্বে আছেন মুহাম্মদ আর্শেদ আলী খন্দকারের একমাত্র সন্তান গদীনশীল পীর পীরজাদা মুহাম্মদ মোয়াজ্জেম হোসেন। তিনি ওরশ উপলক্ষ্যে কুতুবপুর দরবার শরীফের সকল মুরিদান, আশেকান ও ভক্তগণকে উপস্থিত থাকার জন্য দাওয়াত দিয়েছেন।

ওরশের সার্বিক পরিচালনায় রয়েছেন কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. সাইফুল ইসলাম জয়। রাতব্যাপী এ ওরশে গান পরিবেশন করবেন দেশের বিশিষ্ট লোকশিল্পী পালাগায়ক আব্দুল কদ্দুস বয়াতী ও স্থানীয় শিল্পীবৃন্দ।




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই