তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গাজীপুরে ভূমিকম্প আতংক,আহত শতাধিক,অধিকাংশ কারখানা ছুটি

গাজীপুরে ভূমিকম্প আতংক,আহত শতাধিক,অধিকাংশ কারখানা ছুটি
[ভালুকা ডট কম : ২৬ এপ্রিল]
গাজীপুরে রোববার দুপুর সোয়া একটার দিকে ভূমিকম্পে বিভিন্ন পোশাক কারখানায় শতাধিক পোশাক শ্রমিক আহত হয়ে পড়েছে। তাদের গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল, টঙ্গী সরকারি হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে। এঘটনার পর জেলার অধিকাংশ পোশাক কারখানা রোববারের জন্য ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

ভূমিক¤েপ গার্মেন্ট কারখানা থেকে হুড়াহুড়ি করে নামতে গিয়ে গাজীপুর মহানগরীর মোগরখাল এলাকার টিএনজেড এ্যাপারেলস কারখানার শ্রমিক আয়েশা (২০), কল্পনা (২২), জোছনা (৩০), পারভীন (২৫), মাসুমা (২০), শামীমা (২৩), তাসলিমা (২৫), মরিয়ম খাতুন (২৪), নূপুর (২৫), পারভীন (২৪) ও শহিদুল (৩০) সহ অনেকে আহত হয়। তাদের গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।
 
এ ছাড়া একই ভাবে গাজীপুর সদর উপজেলার হোতাপাড়া মনিপুরে অবস্থিত ইউটা ফ্যাশন লিমিটেডের আজিদা খাতুন (২০), রাশিদা (২২), জাকিয়া (২১) ও শিরিন (২৬) আহত হয়। তাদেরও একই হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎক আব্দুস সালাম সরকার জানান, বিকাল সাড়ে তিনটা পর্যন্ত ৩০ জন শ্রমিককে ভর্তি, দুই জনকে ঢাকায় রেফার্ড এবং ১৫জন কে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। তবে রোগী এখনো আসছে।

টঙ্গী সরকারী হাসপাতালের আবাসিক চিকিৎসক মাহবুবুর রহমান চৌধুরী জানান, গাজীপুরা এলাকার হোপলন, মাহাদি ফ্যাশনসহ তিনটি পোশাক কারখানার ৫৪জন গার্মেন্ট শ্রমিক আহত ও অসুস্থ্য হয়ে হাসপাতালে আসেন তাদের মধ্য ১০জনকে ভর্তি ও বাকীদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

এছাড়া কালিয়াকৈর উপজেলার সফিপুর এলাাকর নীট এশিয়া লিমিটেড নামের একটি পোশাক কারখানার শ্রমিকরা একই ভাবে নামতে গিয়ে অন্তত ২৫জন আহত হয়েছে। তাদেরকে স্থানীয় মর্ডান হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে বলে জানিয়েছেন হাসপাতালের ব্যবস্থাপক আব্দুল মজিদ।

গাজীপুর শিল্পাঞ্চল পুলিশের সহকারি পুলিশ সুপার (এএসপি) মাহবুব হোসেন কাজল জানান, ভূমিকম্পের কারণে জেলার কোথাও কোন কারখানা দেবে যাওয়া বা হেলে পড়ার খবর পাওয়া যায়নি। তবে ভূমিকম্প আতংকে হুড়াহুড়ি করে নামতে গিয়ে শ্রমিক বেশ কিছু শ্রমিক আহত হয়েছেন। এ ঘটনায় জেলার প্রায় ৯৯ ভাগ কারখানা রোববারের জন্য ছুটি ঘোষণা করা হয়েছে।




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই