তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গাজীপুরের ডুয়েটে সাইবার নিরাপত্তা বিষয়ে সেমিনার

গাজীপুরের ডুয়েটে সাইবার নিরাপত্তা বিষয়ে সেমিনার
[ভালুকা ডট কম : ২১ মে]  
‘সাইবার নিরাপত্তা এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন বিষয়ে সচেতনতা বৃদ্ধি’ বিষয়ক এক সেমিনার বৃহস্পতিবার গাজীপুরস্থ ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহায়তায় বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ এ সেমিনারের  আয়োজন করে।

ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্র্য ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন অধ্যাপক ড. মোহাম্মদ আবুল কাশেমের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের সেমিনার কক্ষে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডুয়েট উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিন। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান চৌধুরী। সেমিনারে মুখ্য আলোচক হিসেবে সাইবার অপরাধ ও এর নানা দিক নিয়ে আলোচনা করেন ইনসাইট বাংলাদেশ ফাউন্ডেশন (আইবিএফ) এর পরিচালক আতিকুল ইসলাম খান। আইনগত নানা বিষয় নিয়ে বক্তব্য দেন আইবিএফের লিগ্যাল অফিসার বিপ্রেস দাস।

অনুষ্ঠানে জানানো হয়, কম্পিউটার হ্যাকিং তথা কারো অনুমতি ব্যতীত যে কোন ইলেকট্রনিক্স আইডিতে প্রবেশ করলে, যে কোন ওয়েবসাইট বা সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা, অশ্লীল অথবা মানহানিকর বক্তব্য, ছবি প্রকাশ করলে অনধিক ১৪ বছরের এবং অনূন্য ৭ বছর কারাদন্ডে বা অনধিক এক কোটি টাকা অর্থ দন্ডে বা উভয় দন্ডে দন্ডিত হবে। সাইবার অপরাধ সংক্রান্ত যে কোন সাহায্যের জন্য ০১৭৬৬-৬৭৮৮৮৮ নম্বরে ফোন অথবা info@cybernirapotta.net মেইল করার পরামর্শ দেয়া হয়। সেমিনারে ডুয়েটের বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান, পরিচালকবৃন্দ, শিক্ষক-কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থী অংশ নেন।




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

বিনোদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই