তারিখ : ০৮ মে ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সরকার মুক্তিযুদ্ধের চেতনার সাথে বিশ্বাস ঘাতকতা করছে-জেবেল রহমান গানি

সরকার মুক্তিযুদ্ধের চেতনার সাথে বিশ্বাস ঘাতকতা করছে-জেবেল রহমান গানি
[ভালুকা ডট কম : ০৬ জুলাই]
বর্তমান সরকার একদলীয় নির্বাচনের মাধ্যমে মহান মুক্তিযুদ্ধের চেতনার সাথে বিশ্বাস ঘাতকতা করেছে। প্রতিনিয়ত মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে মুখে ফেনা তুললেও একদলীয় নির্বাচনের মাধ্যমে গণতন্ত্রেও কপালে কালিমা লেপন করেছে বলে অভিমত প্রকাশ করে ২০ দলীয় জোটের শীর্ষনেতা ও বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি বলেছেন, আওয়ামী সরকারের অপরাজনীতির ফলে মুক্তিযুদ্ধের চেতনা গণতান্ত্রিক শক্তি দুর্বল হয়ে পড়ছে, যা আগামী রাজনীতিতে ভারসাম্য নষ্ট করতে পারে।

জেবেল রহমান গানি আজ রবিবার সকালে বারিধারাস্থ তাঁর বাসভনে রংপুরের বিশিষ্ট নাগরিকদের সাথে মতবিনিয়কালে উপরোক্ত বক্তব্য রাখছিলেন। এসময় উপস্থিত ছিলেন ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া,দপ্তর সম্পাদক মোঃ নুরুল আমান চৌধুরী,অর্থ সম্পাদক আহসান হাবিব খাজা, রংপুর বিভাগের অধ্যাপক আবদুল হান্নান, মশিউর রহমান, আবদুল হালিম, মাওলানা ইউনুস আলী, মিসেস রহিমা আকন্দ, শাহরিয়ার আলম খান প্রমুখ।

জেবেল রহমান গানি বলেছেন, সরকারের গণবিরোধী অবস্থান ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করার অপরাজনীতি বাংলাদেশের জন্য অভিশাপ বয়ে আনছে। এ অবস্থা থেকে দ্রুত উত্তরণে সকল দলের অংশগ্রহনে অবাধ-সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচনের কোন বিকল্প নাই। আগামী বাংলাদেশে একটি দেশপ্রেমিক সরকার প্রতিষ্ঠায় জাতীয় ঐক্য গড়ে তোলার লক্ষ্যে মওলানা ভাসানী ও মশিউর রহমান যাদু মিয়ার পদর্শিত আদর্শের ভিত্তিতে রাজনৈতিক শক্তির উত্থান ঘটাতে হবে।

এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, রক্ত দিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করা হয়েছে। এ গণতন্ত্রের প্রশ্নে কোনো আপস চলবে না। বহুদলীয় গণতন্ত্রের জন্যেই স্বাধীনতার সংগ্রাম। সুতরাং স্বাধীনতা আর মুক্তিযুদ্ধের চেতনা জনগণের গণতন্ত্র প্রতিষ্ঠায় সংগ্রামের কোন বিকল্প নাই। তিনি বলেছেন, অপশক্তির মদদে ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে অধিষ্ঠিত সরকারের কাছে জাতি গণতন্ত্র আর আইনের শাসন প্রত্যাশা করে না। গণজাগরণ অথবা গণঅভ্যূথানের মাধ্যমেই চলমান অচল অবস্থা থেকে দেশকে মুক্তি দেয়ার কোন বিকল্প পথ খোলা নাই।

বার্তা প্রেরক
মোঃ নুরুল আমান চৌধুরী
দপ্তর সম্পাদক
বাংলাদেশ ন্যাপ
#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই