তারিখ : ১৭ মে ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ওসমানী হাসপাতালে ৬ সন্তান প্রসব করলেন এক মা

ওসমানী হাসপাতালে ৬ সন্তান প্রসব করলেন এক মা
[ভালুকা ডট কম : ১৫ জুলাই]
একটি, দুইটি বা তিনটি সন্তান একসাথে জন্ম নেয়ার খবর প্রায়ই শোনা যায়। কিন্তু একসাথে ৬টি সন্তান প্রসব- এমন ঘটনা বিরল। এবার বিরল এই ঘটনাটি ঘটেছে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে।

গতকাল মঙ্গলবার সকাল ১০টায় হোছনা বেগম নামের এক মা সিজার ছাড়াই ৬টি সন্তানের জন্ম দেন। ৬ নবজাতক ও মা সুস্থ আছেন বলে জানিয়েছেন চিকিৎসকরা। হোছনা বেগম (২৬) সিলেটের কানাইঘাট উপজেলার রাজাগঞ্জের দুবাই প্রবাসী জামাল উদ্দিনের স্ত্রী।

হাসপাতাল সূত্রে জানা যায়, ডেলিভারির জন্য হাছনা বেগম মঙ্গলবার সকাল ৬টায় ওসমানী হাসপাতালে ভর্তি হন। মঙ্গলবার সকাল ১০টার দিকে তার নরমাল ডেলিভারি হয়। একে একে তিনি ৬টি সন্তানের জন্ম দেন। নবজাতকদের মধ্যে ৪টি মেয়ে ও ২টি ছেলে। হোছনা বেগমের তিন বছর বয়সী আরেকটি মেয়ে রয়েছে।

হাসপাতালের সহকারি পরিচালক ডা. আব্দুস সালাম জানান , মা ও সন্তানরা সবাই সুস্থ আছেন। তবে, শিশুদের ওজন স্বাভাবিকের চেয়ে কম উল্লেখ করে তিনি বলেন, সাধারণত এক কেজি ৫০ গ্রাম কম ওজনের শিশুদের ‘লো বার্থ ওয়েট’ শিশু বলা হয়। আর এ শিশুদের ওজন ৭০০ গ্রামের চেয়ে কম।




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই