তারিখ : ২৭ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ঘূর্ণিঝড় কোমেনের আঘাতে আটজনের মৃত্যু

ঘূর্ণিঝড় কোমেনের আঘাতে আটজনের মৃত্যু
[ভালুকা ডট কম : ৩১ জুলাই]
বাংলাদেশের দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতর জানাচ্ছে, বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় কোমেনের আঘাতে সারা দেশে কমপক্ষে আটজন লোকের মৃত্যু  হয়েছে।শুক্রবার স্থানীয় সংবাদমাধ্যমগুলোর খবরে বলা হয়, একাধিক উপকূলীয় জেলা থেকে ঝড়ের সময় গাছচাপা পড়ে বা অন্য কারণে এসব মৃত্যুর ঘটনা ঘটেছে।

ঘূর্ণিঝড়টি উপকূল অতিক্রম করে গেলেও তার প্রভাবে সারা দেশেই এখনো বৃষ্টি হচ্ছে। উপকূলীয় এলাকায় তিন নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।ঘূর্ণিঝড়ের প্রভাবে প্লাবিত হয়েছে সেন্ট মার্টিন দ্বীপ। তবে সারা দেশে নৌচলাচল আবার শুরু হয়েছে।

বাংলাদেশ আবহাওয়া অধিদফতর জানাচ্ছে, ঘূর্ণিঝড় কোমেন দুর্বল হযয়ে শুক্রবার ভোররাতে সন্দ্বীপের কাছ দিয়ে চট্টগ্রাম উপকূল অতিক্রম করে। এর আগে ঘূর্ণিঝড় কোমেন দুর্বল হয়ে চট্টগ্রাম উপকূল থেকে ৫০ কিলোমিটার দূরে অবস্থান করছিল। রাত নয়টার দিকে উত্তর দিকে সরে গিয়ে কিছুটা দুর্বল হয়ে সন্দ্বীপের কাছ দিকে চট্টগ্রাম উপকূল অতিক্রম করা শুরু করে।

ঘূর্ণিঝড়ের কবল থেকে রক্ষার জন্য বাংলাদেশের উপকূলীয় জেলাগুলোর নিম্নাঞ্চল থেকে প্রায় ২০ লাখ মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়। সেন্ট মার্টিন ও পটুয়াখালী থেকে দুজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।এ ছাড়া বৃহস্পতিবার কক্সবাজারের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। একই সঙ্গে এসব প্রতিষ্ঠানকে আশ্রয়কেন্দ্র হিসেবে ঘোষণা করা হয়।




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই