তারিখ : ২৭ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কক্সবাজার জেলাকে বন্যাদূর্গত এলাকা ঘোষণা করে ক্ষতিগ্রস্ত মানুষকে ত্রাণ সামগ্রী সরবরাহের আহ্বান

কক্সবাজার জেলাকে বন্যাদূর্গত এলাকা ঘোষণা করে ক্ষতিগ্রস্ত মানুষকে ত্রাণ সামগ্রী সরবরাহের আহ্বান
[ভালুকা ডট কম : ০১ আগস্ট]
প্রাকৃতিক দূর্যোগে আক্রান্ত কক্সবাজার জেলাকে বন্যাদূর্গত এলাকা ঘোষণা করে ক্ষতিগ্রস্থ গরীব, শ্রমজীবী মানুষের কাছে ত্রাণসামগ্রী  পৌছে দেওয়ার জন্য সরকারের প্রতি দাবী জানিয়েছেন বাংলাদেশ যুব মৈত্রী  চট্টগ্রাম জেলা কমিটির সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক যুব নেতা কায়সার আলম।

গত একমাসের টানা বৃষ্টি, পাহাড়ী ঢল ও ঘুর্ণিঝড় কোমেন এর কারণে সাগর উত্তাল থাকায় কক্সবাজার জেলার উপকূলীয় এলাকা মগনামা, উজানঠিয়া, পেকুয়া, ইলিশিয়া, বদরখালিসহ কক্সবাজার জেলার লাখো মানুষ পানিবন্দী অবস্থায় জীবন যাপন করছে। ঘুর্ণিঝড় কোমেন এর প্রভাবে উজানঠিয়া ও মগনামা বেড়ীবাঁধ ভেঙ্গে অত্র এলাকায় জোয়ারের পানি প্রবেশ করে ক্ষতিগ্রস্থ হয়েছে হাজার হাজার ঘরবাড়ি, ফসলী জমি।

বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় সাধারণ কেটে খাওয়া মানুষের মাঝে খাদ্য ও অর্থ সংকট দেখা দিয়েছে এবং তারা জেলার বিভিন্ন আশ্রয় কেন্দ্রে অবস্থান করছে। এমতাবস্থায় সরকারের প্রতি অবিলম্বে অত্র এলাকায় ত্রাণ এবং ক্ষতিগ্রস্থ বেড়ীবাঁধ দ্রুত মেরামত করে এলাকাবাসীর দুর্ভোগ লাগবের তিনি দাবী জানান।

বার্তা প্রেরক
ফারুক আহমেদ রুবেল
সভাপতি
বাংলাদেশ ছাত্র মৈত্রী
চট্টগ্রাম জেলা




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই