তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় ১শটি পরিবারকে উন্নত জাতের মুরগী,গ্রোয়ার ফিড ও ওষুধ প্রদান

নওগাঁয় ১শটি পরিবারকে উন্নত জাতের মুরগী,গ্রোয়ার ফিড ও ওষুধ প্রদান
[ভালুকা ডট কম : ২৮ আগস্ট]
নওগাঁর পত্নীতলায় ক্ষুদ্র কৃষকদের ১শটি পরিবারকে বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার গোপীনগর গ্রামে উন্নত জাতের মুরগী, গ্রোয়ার ফিড ও ওষুধ আনুষ্ঠানিক ভাবে প্রদান করা হয়।  

কারিতাস পত্নীতলা কর্তৃক বাংলাদেশ, ভারত ও নেপালের বৃষ্টিনির্ভর এলাকায় ক্ষুদ্র কৃষকদের দক্ষতা বৃদ্ধিকল্পে সাফবিন গত ৫৪ মাসব্যাপী চলমান পত্নীতলার উপজেলার কৃঞ্চপুর ইউনিয়নের ১০টি গ্রামে খাদ্য ও পুষ্টি নিরাপত্তা বৃদ্ধিতে জলবায়ু পরিবর্তনের সাথে খাপ খাওয়ানোর উপযোগী ফসল, মাছ, মুরগীর জাত বাছাই ও অধিক অভিযোজন সক্ষমতা বৃদ্ধি প্রযুক্তি বিষয়ক কৃষকের অংশগ্রহনমূলক গবেণা কার্যক্রম সরাসরি মাঠ পর্যায়ে বাস্তবায়নের লক্ষে উক্ত কার্যক্রমের আওতায় বৃহস্পতিবার উপজেলার গোপীনগর গ্রামে প্রকল্পের কর্মএলাকার ১০টি গ্রাম হতে প্রকল্প সাহায্যপূষ্ট ৭০টি পরিবার ও প্রকল্পের বাইরের ৩০টি পরিবার সর্বমোট ১শ টি পরিবারের মধ্যে  মোট ৬শ টি সোনালী ও ফাউমি জাতের ৬৫-৭০দিন বয়সের মুরগী প্রতিটি পরিবারকে প্রদান করা হয়। একই সাথে প্রতিটি পরিবারকে ১০ কেজি করে মুরগীর গ্রোয়ার ফিড ও প্রাথমিক চিকিৎসার জন্য প্রয়োজনীয় ওষুধও প্রদান করা হয়।

সাফবিন প্রকল্পের জেলা প্রকল্প কর্মকর্তা এম.এ বাশার এর সভাপতিত্বে উক্ত মুরগী বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা প্রানীসম্পদ কর্মকর্তা ডাঃ আঃ মজিদ। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, এস.এইচ.এফসি সভাপতি, সাফবিন প্রকল্প জেলা ফোরাম সদস্য, কারিতাসের কর্মকর্তা ও প্রকল্পের সহকারী গ্রাম গবেষকগন প্রমুখ। #




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই