তারিখ : ২০ মে ২০২৪, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সুয়ারেজের জাদুতে বার্সার জয়

সুয়ারেজের জাদুতে বার্সার জয়
[ভালুকা ডট কম : ২৬ সেপ্টেম্বর]
লা লিগায় নিজেদের ষষ্ঠ ম্যাচে জয় তুলে নিয়েছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। কাতালানদের ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে অপেক্ষাকৃত দুর্বল লাস পালমাসকে ২-১ গোলে হারিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। বর্তমান চ্যাম্পিয়নদের হয়ে জোড়া গোল করেন লিভারপুলের সাবেক তারকা স্ট্রাইকার উরুগুয়ের লুইস সুয়ারেজ।

ম্যাচের প্রথম থেকে বার্সা কোচ লুইস এনরিক তার শিষ্যদের ৪-৩-৩ ফরমেশনে খেলান। কাতালানদের হয়ে প্রথম একাদশে মাঠে নামেন টার স্টেগেন, বারত্রা, মাশচেরানো, পিকে, আদ্রিয়ানো, সার্জি রবার্তো, রেকিটিচ, বাসকুয়েটস, নেইমার, লুইস সুয়ারেজ আর লিওনেল মেসি। দশ মিনিটের মাথায় আঘাত পেয়ে মেসি মাঠের বাইরে চলে গেলে তার বদলি হিসেবে মাঠে নামেন মুনির আল হাদ্দাদি। বদলি খেলোয়ার হিসেবে আরও নামেন সান্দ্রো রামিরেজ।

খেলার শুরু থেকেই আক্রমণের পশরা সাজিয়ে বসা এনরিক শিষ্যরা ম্যাচের ২৫ মিনিটে প্রথম লিড নেয়। সার্জি রবার্তোর অ্যাসিস্ট থেকে গোল করে দলকে লিড পাইয়ে দেন সুয়ারেজ। প্রথমার্ধে এক গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বর্তমান চ্যাম্পিয়নরা।বিরতির পর খেলার ৫৪ মিনিটে নিজের ও দলের দ্বিতীয় গোলটি করেন সুয়ারেজ। এবারে গোল করার জন্য সহায়তা পান মুনির আল হাদ্দাদির। ফলে, ২-০তে এগিয়ে যায় বার্সা।৬৪ মিনিটের মাথায় পেনাল্টির সুযোগ পায় বার্সা। তবে, সে সুযোগকে কাজে লাগাতে পুরোপুরি ব্যর্থ হন নেইমার। গোল পোস্টোর ১০ গজ উপর দিয়ে বল পাঠিয়ে দেন বাইরে।যাচের ৭৮ মিনিটে ব্যবধান বাড়ানোর আরও একটি সুযোগ পেয়েছিলেন নেইমার। রেকিটিচের বাড়ানো বলে জোরালো শটও নেন ব্রাজিল তারকা। তবে, নিজের লাইনে দাঁড়ানো পালমাসের গোলরক্ষক জাভি ভারাস নেইমারের শটটি পুরোপুরি নিয়ন্ত্রণে নিতে না পারলেও রুখে দেন।৮৪ মিনিটে আর্জেন্টাইন তারকা মাশচেরানোর একটি শট প্রতিহত করেন ভারাস। ২৫ গজ দূর থেকে নেওয়া মাশচেরানোর শটটি কর্ণারের বিনিময়ে রক্ষা করেন তিনি।ম্যাচের ৮৮ মিনিটে ব্যবধান কমায় পালমাস। মাশচেরানোর ভুলে বল পেয়ে যান নাবিল আল জাহার। তিনি সেখান থেকে দিক পরিবর্তন করে বল বাড়িয়ে দেন জোনাথন ভিয়েরাকে। বার্সার রক্ষণের দায়িত্ব পালন করা পিকের পায়ের ফাঁক দিয়ে বার্সার জালে বল জড়ান ভিয়েরা।

এক মিনিট পরেই সহজ গোলের সুযোগ নষ্ট করেন নেইমার-সান্দ্রো রামিরেজ। ব্রাজিল তারকার বাড়িয়ে দেওয়া বলে সামনে থাকা পালমাসের গোলরক্ষককে একা পেয়েও পোস্টের বাড়িয়ে বল পাঠিয়ে দেন রামিরেজ।ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে সুয়ারেজের জোড়া গোলের সুবাদে ২-১ গোলের ব্যবধান নিয়ে মাঠ ছাড়ে বার্সা। এ জয়ের ফলে ৬ ম্যাচ থেকে কাতালানদের সংগ্রহ গিয়ে দাঁড়ালো ১৫।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

খেলাধুলা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই