তারিখ : ০৯ মে ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

হাতঘড়িতে ব্যবহার করা যাবে স্কাইপ

হাতঘড়িতে ব্যবহার করা যাবে স্কাইপ
[ভালুকা ডট কম : ২৯ সেপ্টেম্বর]
স্মার্টওয়াচে স্কাইপস্কাইপ এল হাতের নাগালেই। হাতঘড়িতে ব্যবহার করা যাবে বার্তা-আদান প্রদান, কথা বলার এই সফটওয়্যারটি। মাইক্রোসফট জানিয়েছে, ডেস্কটপ, ল্যাপটপ আর মোবাইল ফোনের পাশাপাশি স্কাইপ ব্যবহারের সুবিধা এল স্মার্টওয়াচেও। গুগলের অ্যান্ড্রয়েড ওয়্যার অপারেটিং সিস্টেমচালিত স্মার্টওয়াচে স্কাইপ অ্যাপ ব্যবহারের সুবিধা আনার কথা জানিয়েছে মাইক্রোসফট।মাইক্রোসফট সম্প্রতি অ্যান্ড্রয়েডের জন্য স্কাইপ অ্যাপটির সর্বশেষ সংস্করণ স্কাইপ ৬ দশমিক ৪ উন্মুক্ত করেছে যাতে অ্যান্ড্রয়েড ওয়্যার চালিত স্মার্টওয়াচে নোটিফিকেশন দেখা, বার্তা পড়া, ইমোটিকনের সাহায্যে উত্তর লেখা কিংবা কথা বলে বার্তা পাঠানোর সুবিধা থাকবে।

অ্যান্ড্রয়েড ওয়্যার চালিত স্মার্টওয়াচের মধ্যে মটোরোলার তৈরি মটো ৩৬০, হুয়াইয়ের হুয়াই ওয়াচ, এলজির আরবেন ও আসুসের জেনওয়াচে স্কাইপ ব্যবহার করা যাবে বলে জানিয়েছে মাইক্রোসফট।স্কাইপের স্মার্টহাতঘড়ি সংস্করণে বার্তা গ্রহণের পর তার উত্তর দেওয়া যাবে হাতঘড়ি থেকেই। এ জন্য হাতঘড়িতে ভয়েস টু টেক্সট অপশনটির সাহায্য নেওয়া যাবে বা আগে থেকে উত্তর সেট করে রাখা বিষয়গুলো উত্তর হিসেবে পাঠানো যাবে। এ ছাড়া ঘড়ির স্ক্রিনে আঙুল দিয়ে ইমোটিকন এঁকে সেটি পাঠানো যাবে। এ ছাড়া ফোনের স্ক্রিনে ট্যাপ করে ইনকামিং কল গ্রহণ করা বা বাতিল করা যাবে। যদি কল ধরতে হয় তবে তা ঘড়ি থেকেই ধরা যাবে তবে কথাবার্তা চালিয়ে যেতে মাইক্রোফোন, হেডফোন বা ব্লুটুথ স্পিকারযুক্ত অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহার করতে হবে। এ ছাড়াও ওয়াচ অ্যাপ দিয়ে কল বন্ধ করা, ধরে রাখা বা অন্য কলে যাওয়ার সুবিধা আছে।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই