তারিখ : ২৭ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

১৬ অক্টোবর গুগলের ডেভফেস্ট

১৬ অক্টোবর গুগলের ডেভফেস্ট
[ভালুকা ডট কম : ০৫ অক্টোবর]
গুগল ডেভেলপার স্টাডি জ্যামের কার্যক্রমে অংশ নেন শিক্ষার্থীরাএক হাজার ১৭২ জন অ্যান্ড্রয়েড ডেভেলপারকে আরও দক্ষ করে তোলার লক্ষ্যে ১৬ অক্টোবর অনুষ্ঠিত হবে ডেভফেস্ট ২০১৫। গত ১০ আগস্ট থেকে ৭ সেপ্টেম্বর ‘অ্যান্ড্রয়েড ডেভেলপমেন্ট ফর বিগেনার্স’ শিরোনামে বিশেষ স্টাডি জ্যাম সেশন আয়োজন করে এক হাজার ১৭২ জন অ্যান্ড্রয়েড ডেভেলপার তৈরি করেছে গুগল বাংলাদেশ।

বাংলাদেশে গুগলের এই কার্যক্রম সমন্বয় ও পরিচালনা করেছে গুগল ডেভেলপার্স গ্রুপের (জিডিজি) চারটি কমিউনিটি; জিডিজি ঢাকা, জিডিজি সোনারগাঁও, জিডিজি বাংলা এবং উইমেন টেকমেকার।গুগল ডেভেলপার গ্রুপ সূত্রে জানা গেছে, বাংলাদেশের ৭টি বিভাগের শিক্ষাপ্রতিষ্ঠানের ৩৮টি ভেন্যুতে স্টাডি জ্যাম কার্যক্রমটি অনুষ্ঠিত হয়েছিল। এখানে ৩৮টি গ্রুপে সর্ব মোট এক হাজার ১৭২ জন অংশগ্রহণকারীকে অ্যান্ড্রয়েড ডেভেলপিং শেখানো হয়। ডেভফেস্টের দিনব্যাপী কর্মশালার মাধ্যমে তাঁদের আরও দক্ষ করে তোলা হবে। এদিন ডেভেলপারদের তৈরিকৃত প্রজেক্ট প্রদর্শনের পাশাপাশি গেমার জন্য বিশেষ আয়োজন থাকবে। ডেভফেস্টের মাধ্যমে বাছাই করা ডেভেলপারদের নিয়ে পরবর্তীতে হ্যাকফেস্ট ২০১৫ আয়োজন করা হবে।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই