তারিখ : ২৭ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

মনপুরার মেঘনায় অভিযান চালিয়ে ৭ নৌকাসহ ৫৫ জেলে আটক,জেল-জরিমানা

কলাতলীচর থেকে ১০ মণ লবন দেয়া কাটা ইলিশ উদ্ধার
মনপুরার মেঘনায় অভিযান চালিয়ে ৭ নৌকাসহ ৫৫ জেলে আটক,জেল-জরিমানা
[ভালুকা ডট কম : ০৬ অক্টোবর]
মনপুরার মেঘনায় মা ইলিশ শিকারের সময় ৭ টি নৌকাসহ ৫৫ জেলেকে আটক করা হয়। এই সময় জেলেদের কাছ থেকে ২০ হাজার মিটার কারেন্ট জাল, ইলিশ জাল এবং ১৫০ পিচ মা ইলিশ উদ্ধার করে। ০৬ অক্টোবর মঙ্গলবার মেঘনার বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে আটক করে নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল মান্নান ও অজিত দেব এর নের্তৃত্বে ভারপ্রাপ্ত মৎস্য অফিসার আবুল বাশার এবং কোস্টগার্ডের সমন্বয়ে একটি মোবাইল টিম।

অপরদিকে মনপুরার বিচ্ছিন্ন কলাতলীচরে গোপন সংবাদের ভিক্তিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল মান্নানের নের্তৃত্বে একটি মোবাইল টিম কলাতলীর চরের কবির বাজারে প্রায় ২ ঘন্টা অভিযান চালিয়ে ১০ মণ কাটা ইলিশ জব্দ করে। পরে জব্দকৃত লবণ দেওয়া কাটা ইলিশ ও উদ্ধারকৃত মা ইলিশ ৩টি এতিমখানা এবং দুঃস্থদের মাঝে বিতরন করা হয়। অন্যদিকে জব্দকৃত ২০ হাজার মিটার জাল আগুনে পুড়িয়ে দেওয়া হয়।

অভিযানে আটককৃত জেলারা হলেন, ওলি, মন্নান, রাশেদ, জিয়াউর রহমান, ইলিয়াস, হেলাল, নবী, জাকির, সুমন, রিয়াজ, সবুজ, ছিদ্দিক, ভূট্টো, কামাল, জামাল, কামাল, জহির , আরিফ, সালমান, ফারুক মাঝি, দীন ইসলাম, জসিম, আজাদ, জসিম, আইয়ুব আলী, আলামিন, বাবুল, মোঃ বাবুল, সাকিব, মনির, শাহিন, সোহাগ, ফরিদ, রফিক, আক্তার হোসেন, নিজাম, আবদুল হালিম, শাহাদাত, নুরউদ্দিন, হোসেন, আঃ গনি, মিলন, জাফর, আক্তার, মামুন, মালেক, শাহাদাত, শামসুদ্দিন, নাজিম, মামুন, আলম, তারেক, সাহাবউদ্দিন, আইয়ুব।

পরে আটককৃত ৫৫ জেলেকে দুপুর সাড়ে ৩ টায় ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে বিচারক ৩০ জেলেকে ১ বছর সশ্রম কারাদন্ডসহ ৩ হাজার টাকা জরিমানা করে, অন্যথায় জরিমানার টাকা দিতে ব্যর্থ হলে ১৫ দিনের বিনাশ্রম জেল দেওয়া হয়। ১০ জেলেকে ৩ হাজার টাকা করে জরিমানা করে অন্যথায় জরিমানার টাকা দিতে ব্যর্থ হলে ১৫ দিনের বিনাশ্রম জেল দেওয়া হয়। অপর ১৫ জেলের বয়স ১৮ বছরের কম হওয়ায় অভিযোগ থেকে অব্যাহতি দেয়।




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই