তারিখ : ১৪ মে ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সুন্দরগঞ্জ পৌর নির্বাচন,আ’লীগের পদ রক্ষা,অন্যদের প্রথম জয়ের লড়াই

সুন্দরগঞ্জ পৌর নির্বাচন,আ’লীগের পদ রক্ষা,অন্যদের প্রথম জয়ের লড়াই
[ভালুকা ডট কম : ২১ ডিসেম্বর]
আসন্ন পৌরসভা নির্বাচনে সুন্দরগঞ্জ পৌরসভায় মেয়র পদে লড়াই জমে উঠেছে। এ পৌরসভার বর্তমান মেয়রকেই আ’লীগ থেকে মনোনয়ন নির্বাচনটি হয়ে উঠেছে আ’লীগের মেয়র পদ রক্ষার লড়াই। অন্যদিকে জাপা-বিএনপি-জাসদ-জেপি ও স্বতন্ত্র প্রার্থীরা প্রথম বারের মতো মেয়র পদে বিজয়ের লড়য়ে নেমেছেন।

এবারেই প্রথম বারের মতো দলীয় প্রতীকে নির্বাচন হলেও আ’লীগ মনোনীত (নৌকা) প্রার্থী আব্দুল্লাহ্ আল মামুন বর্তমান মেয়র হিসেবে রয়েছেন। তিনি এবারে দলীয় মনোনয়ন পেয়ে পৌর মসনদ পূণরুদ্ধারে লড়াইয়ে নেমেছেন।

জাপা মনোনীত প্রার্থী হলেন সহকারী অধ্যাপক আলহাজ্ব মশিউর রহমান সরকার (লাঙ্গল), বিএনপি মনোনীত প্রার্থী আজাদুল করিম প্রমানিক নিপু (ধানের শীষ), জেপি মনোনীত প্রার্থী – আলহাজ্ব মশিয়ার রহমান (বাই-সাইকেল), জাসদ মনোনীত প্রার্থী শাহাদত হোসেন সবুজ (মশাল)।

এছাড়া আ’লীগের আরো ৩ বিদ্রোহী প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন এটিএম মাসুদ-উল-ইসলাম ”ঞ্চল (মোবাইল ফোন), দেবাশীষ কুমার সাহা (চামুচ) ও অধ্যক্ষ শাহীন আহম্মেদ সবুজ (জগ) প্রতীকে পরস্পর প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদের মধ্যে বর্তমান মেয়র আব্দুল্লাহ্ আল মামুন ছাড়া অন্য সকল প্রার্থী প্রথমবারের মতো পৌর মসনদ বিজয়ের লড়াইয়ে নেমেছেন। এর আগের উপ-নির্বাচনে মেয়র পদে আব্দুল্লাহ্ আল মামুনের সঙ্গে নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতায় হেরেযান এটিএম মাসুদ-উল ইসলাম চঞ্চল ও আলহাজ্ব মশিয়ার রহমান।এছাড়া, অন্যান্য প্রার্থীগণ এবারই প্রথমবারের মত নির্বাচনে অংশগ্রহন করেছেন। আসন্ন নির্বাচনে ত্রি-মূখী লড়াইয়ের সম্ভবনা রয়েছে বলে বিভিন্ন সুত্রে জানা গেছে।




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই