তারিখ : ১৪ মে ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সাদুল্যাপুরে মাটিচাপা পরে তিন জন নিহত

সাদুল্যাপুরে মাটিচাপা পরে তিন জন নিহত
[ভালুকা ডট কম : ২২ ডিসেম্বর]
ভেঙ্গে ফেলা কালভার্টের দুই পাশে মাটির নিচে পুরাতন ইট খুলে নেওয়ার লোভে প্রাণ হারিয়েছেন একজন নারীসহ তিনজন। আহত হয়েছেন ৭ জন ।গাইবান্ধা জেলার সাদুল্যাপুর উপজেলার নংকেরশ্বর এলাকার পুরাতন একটি কালভার্ট ভেঙ্গে নতুন কালভার্ট নির্মাণ কাজ শুরু হয় সম্প্রতি।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, নির্মাণাধীন কালভার্ট থেকে সরকারি ইট নিজের করে নেওয়ার জন্য কেউ কেউ সন্ধ্যার পর কালভার্ট থেকে ইট খুলে আনতে যান। এর মধ্যে হঠাৎই এ দুর্ঘটনা ঘটে।

ঘটনায় জেলার অতিরিক্ত ম্যাজিস্ট্রট মো. শফিকুল ইসলামের নেতৃত্বে পাঁচ সদস্যর একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। যত দ্রুত সম্ভব প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে তদন্ত দলকে।নিহতরা হলেন, বনগ্রাম ইউনিয়নের জয়েনপুর গ্রামের মোল্লার ছেলে আবদুস সাত্তার (৫৫) একই ইউনিয়নের নুর আলমের মেয়ে কাকুলী (৩০) ও আবিসান মিয়ার ছেলে কুদ্দুস (৩০)।

সাদুল্যাপুর-গাইবান্ধা সড়কের জয়েনপুর-মন্দুয়ার গ্রামের নংকেরশ্বর এলাকায় সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে।আহতদের মধ্যে আরফি মিয়া (১৫), সেলিনা বেগম (৪০) ও মিনারা বেগমকে (২৫) সাদুল্যাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

জেলা প্রশাসক মো. আবদুস সামাদ ও পুলিশ সুপার (এসপি) আশরাফুল ইসলামসহ সাদুল্যাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করে নিহতদের পরিবার ও চিকিৎসাধীন আহতদের খোঁজখবর নেন। এসময় জেলা প্রশাসক নিহত প্রত্যেককে এক লক্ষ টাকা করে অনুদান প্রদানের ঘোষণা দেন। এছাড়া আহতদেরও আর্থিক সহযোগিতার আশ্বাস দেন।জেলা প্রশাসক মো. আবদুস সামাদ করে জানান, তদন্ত প্রতিবেদন অনুযায়ী দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে, সাদুল্যাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল্লাহ আল মামুন তালুকদার জানান, স্থানীয় সংসদ সদস্য ডা. ইউনুস আলী উপজেলা প্রশাসনের মাধ্যমে মাটিচাপায় নিহত তিন জনের দাফন-কাফনের জন্য ১০ হাজার ও আহতদের ৫ হাজার টাকা করে প্রদান করেন।

সাদুল্যাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরহাদ ইমরুল কায়েস বিষয়টি নিশ্চিত করেন। তিনি আরও জানান, এ ঘটনায় অপমৃত্যুর একটি মামলা হয়েছে। ময়নাতদন্ত ছাড়াই লাশ দাফনের অনুমতি দেওয়া হয়েছে। তবে কেউ চাইলে লাশের ময়নাতদন্ত করতে পারবেন।




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই