তারিখ : ১৩ মে ২০২৪, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গাইবান্ধায় সংগঠিত নারী দলের অভিজ্ঞতা বিনিময়

গাইবান্ধায় সংগঠিত নারী দলের অভিজ্ঞতা বিনিময়
[ভালুকা ডট কম : ২৪ ডিসেম্বর]
গাইবান্ধায় উত্তরাঞ্চলের প্রাপ্তবয়স্ক নারী-পুরুষদের সময় ব্যবহারের ধরন বিষয়ক গবেষণার ফলাফল গতকাল জেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে উপস্থাপন করা হয়। এ ব্যাপারে এসকেএস ফাউন্ডেশনের উদ্যোগে সংগঠিত নারী দলের এক অভিজ্ঞতা বিনিময়েরও আয়োজন করা হয়।

এসকেএস ফাউন্ডেশনের রজব আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত এই মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. আব্দুস সামাদ। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাইবান্ধা সদর উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান রশিদা বেগম, ফুলছড়ি উপজেলা ভাইস চেয়ারম্যান শহিদুল ইসলাম ও মহিলা ভাইস চেয়ারম্যান রাশেদা বেগম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার একেএম আমিরুল ইসলাম।

অমূল্যায়িত সেবামূলক কাজের উপর গবেষণা ও তথ্য উপস্থাপন করেন ম্যানেজার এ্যাকশন এইড বাংলাদেশ মো. হেলাল। অনুষ্ঠানে বক্তব্য রাখেন গাইবান্ধা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, বাসস জেলা প্রতিনিধি সরকার মো. শহিদুজ্জামান, ফুলছড়ি উপজেলার মহিলা বিষয়ক কর্মকর্তা নাহিদ সুলতানা, এসকেএস ফাউন্ডেশনের পরিচালক সাইফুল আলম, খন্দকার জাহিদ সারওয়ার, শহিদুল ইসলাম, সমাজসেবার রওশন আরা, বীথি বেগম, রাজিয়া বেগম প্রমুখ।

উল্লেখ্য, একশন এইড বাংলাদেশ ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর জেন্ডার এন্ড সোশ্যাল ট্রান্সফরমেশন (সিজিএসটি) যৌথভাবে লালমনিরহাট ও গাইবান্ধা জেলার ‘তৃণমুল নারী এবং পুরুষের বিভিন্ন কাজে সময় ব্যবহারের ধরন’ উপর নভেম্বর ২০১৩ থেকে অক্টোবর ২০১৪ পর্যন্ত গবেষণা পরিচালনা করে। জেন্ডার, বয়স, বৈবাহিক সম্পর্ক, শিক্ষা এবং পেশা এসবের ভিত্তিতে বিভিন্ন ধরণের কাজে সময় ব্যবহারের যে পার্থক্য হয় তা এই গবেষণায় তুলে আনা হয়েছে। এই গবেষণায় মূল উদ্দেশ্য হচ্ছে অমুল্যায়িত সেবামূলক কাজে কি পরিমাণ সময় ব্যয় হয় এবং এই কাজগুলো করতে নারী ও পুরুষের অসম দায়িত্ব ও কাজের চাপের ধরন তুলে ধরা।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই