তারিখ : ১৭ মে ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কটিয়াদীতে তীব্র শৈত্য প্রবাহে কাঁপছে শিশু ও বৃদ্ধ

কটিয়াদীতে তীব্র শৈত্য প্রবাহে কাঁপছে শিশু ও বৃদ্ধ
[ভালুকা ডট কম : ২৪ জানুয়ারী]
তীব্র শৈত্য প্রবাহে থরথর করে কাঁপছে মানুষ। হাড় কাঁপানো তীব্র শীতে জনজীবনে নেমে এসেছে স্থবিরতা। বাড়ছে শীতজনিত বিভিন্ন অসুখ।শীতের সকালে লোকজন ঘর থেকে বের হতে পারছেনা।আবার সন্ধ্যা নামতেই দোকানদাররা দোকানপাট বন্ধ করে ও নানা কাজে ব্যস্ত মানুষগুলো সবাই বাড়ি ফিরছেন।

এই শীতের দিনে হিমেল বাতাসের কারণে নিদারুণ  কষ্টে পড়েছেন বৃদ্ধ ও শিশুরা। তারা সর্দ্দি-কাশি,কোল্ড ডায়রিয়া, নিউমোনিয়া, এলার্জি,চর্মরোগসহ শীতজনিত নানা অসুখে ভুগছেন। নদীর মধ্যে কাজ করা জেলে, শ্রমিকসহ খেটে খাওয়া লোকজনেরা পড়েছেন দুর্ভোগে । অভাবী ও দুস্থ মানষেরা শীতের গরম কাপড়ের অভাবে অসহায় ও মানবেতর জীবন যাপন করছেন। সরকারী, বেসরকারী ভাবে, ব্যক্তিগত উদ্যোগে নিজস্ব অর্থায়ণে শীত বস্ত্র বা কম্বল বিতরণ করতে দেখা গেছে । তারপরও তাছিল প্রয়োজনের তুলনায় অপ্রতুল। বাড়িতে পালিত পশু-পাখিগুলোর অবস্থা আরো শোচনীয়। গত বৃহস্পতিবার থেকে বেলা ৩টা পর্যন্ত সূর্যের মুখ দেখা যাচ্ছে না। বাস,ট্রাক,কার,মোটর বাইকসহ বিভিন্ন যানবাহনে দিনের বেলাতেও হেড লাইট ব্যবহার করে চলাচল করছে। এ অবস্থায় গরম কাপড়ের অভাবে বিপাকে পড়েছে শিশু ও বৃদ্ধরা। রেহাই পাচ্ছে না গবাদি পশুও। বোরো মৌসুম শুরু হলেও কনকনে ঠান্ডায় মাঠে কাজ করতে পারছে না কৃষকরা।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই