তারিখ : ০৮ মে ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

মাইক্রোসফট এশিয়ার বিভাগীয় প্রধান হলেন মোশতাক

মাইক্রোসফট এশিয়ার বিভাগীয় প্রধান হলেন মোশতাক
[ভালুকা ডট কম : ২৫ মে] 
বাংলাদেশের তথ্য-প্রযুক্তিবিদ মোশতাক শাকিল আহমেদ বিশ্বখ্যাত আইটি কোম্পানি মাইক্রোসফট এশিয়ার কমার্শিয়াল সাপোর্ট বিভাগের প্রধান হিসেবে নিযুক্ত হয়েছেন।

বুধবার (২৫ মে) বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা’র নির্বাহী পরিচালক মোস্তফা সোহেলের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে মোশতাক শাকিল আহমেদ মাইক্রোসফট জাপানের সাপোর্ট ইঞ্জিনিয়ারিং এর জেনারেল মানেজার পদে দায়িত্ব পালন করেন। এবার এই পদে তিনি জাপানসহ এশিয়ার সব দেশের কমার্শিয়াল টেকনিক্যাল সাপোর্ট ইঞ্জিনিয়ারিং এর প্রধান হিসেবে দায়িত্ব পেলেন। মাইক্রোসফটের এশিয়াতে পাঁচ হাজারেরও বেশি ইঞ্জিনিয়ার কর্মরত আছেন।প্রযুক্তিবিদ মোশতাক শাকিল যশোরে জন্মগ্রহণ করেন। তিনি চীনের শিংহুয়া ইউনিভার্সিটি থেকে কম্পিউটার বিষয়ে উচ্চতর ডিগ্রি নিয়ে গত ১৪ বছর ধরে মাইক্রোসফটে কর্মরত রয়েছেন। এর আগে তিনি এশিয়ার কনজুমার সাপোর্ট বিভাগের সিনিয়র ডিরেক্টর হিসেবে জাপান মাইক্রোসফটে কর্মরত ছিলেন। এছাড়া সিয়াটলে মাইক্রোসফটের প্রধান কার্যালয়ে বিভিন্ন ইঞ্জিনিয়ারিং বিভাগে ম্যানেজমেন্ট এ কর্মরত ছিলেন।পেশাগত কারণে বেশিরভাগ সময় দেশের বাইরে থাকলেও ডিজিটাল বাংলাদেশের জন্য কাজ করবেন বলেও প্রত্যয় ব্যক্ত করেন তিনি।উইন্ডোজ এক্সপি’র বাংলা সংস্করণের সময় মোশতাক উইন্ডোজ বিভাগে কর্মরত ছিলেন এবং প্রত্যক্ষভাবে এর সঙ্গে সম্পৃক্ত ছিলেন বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই