তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

আইফোনের অব্যবহৃত ডিফল্ট অ্যাপ মুছে ফেলুন

আইফোনের অব্যবহৃত ডিফল্ট অ্যাপ মুছে ফেলুন
[ভালুকা ডট কম : ১৬ জুন]
বেশ কয়েক বছর ধরেই আইফোনের কিছু ডিফল্ট অ্যাপ মুছে ফেলার ব্যবস্থা করতে অ্যাপলকে অনুরোধ জানিয়ে আসছিলেন ব্যবহারকারীরা।

কারণ আইফোনের এমন অনেক অ্যাপ আছে যা একদমই ব্যবহার করা হয় না অনেকের। এদের কেউ আইবুকস, কেউ ম্যাপস, ওয়াচ, হেলথ, কিংবা টিপসসহ প্রায় ৩২ টি অ্যাপ কখনোই ব্যবহার করেন না, কিন্তু না করলেও সেগুলো থেকে রেহাই মেলে না, কারণ সেগুলো ডিফল্ট অ্যাপ।

আপনারা যারা ডিফল্ট অ্যাপ মুছে ফেলতে চাচ্ছিলেন, তাদের জন্য আশার খবর হলো, এই প্রথমবারের মতো আইফোন থেকে ডিফল্ট অ্যাপ মুছে ফেলার সুযোগ চালুর ঘোষণা দিয়েছে অ্যাপল। আইফোনের পাশাপাশি আইপ্যাড ও আইপড টাচেও এ সুযোগ মিলবে।তবে সব ডিভাইস থেকে নয়, কেবল আগামীতে বাজারে আসতে যাওয়া আইওএস১০ অপারেটিং সিস্টেমে চলা ডিভাইসগুলোতেই শুধু এই সুবিধা থাকবে। আইফোন, আইপ্যাড বা আইপড টাচ তৈরির সময়ই বেশ কিছু অ্যাপ ডিফল্ট অবস্থায় ডিভাইসগুলোতে ইনস্টল করে থাকে অ্যাপল, যাদের কোন কোনটা বেশ প্রয়োজনীয়।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই