তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

উইকিপিডিয়ার বার্ষিক সম্মেলনে যাচ্ছেন বাংলাদেশের ৪ তরুন

উইকিপিডিয়ার বার্ষিক সম্মেলনে যাচ্ছেন বাংলাদেশের ৪ তরুন
[ভালুকা ডট কম : ১৬ জুন]
আগামী ২২ থেকে ২৭ জুন ইতালির ইনো লারিয়ো’তে অনুষ্ঠিত হবে উইকিপিডিয়ার ১২তম বার্ষিক সম্মেলন ‘উইকিম্যানিয়া’। এ বছরের সম্মেলনে বাংলাদেশ থেকে যোগ দিচ্ছেন চার তরুন।বাংলা উইকিপিডিয়ার প্রশাসক নুরুন্নবী চৌধুরী (হাছিব) উইকিম্যানিয়ায় টানা তৃতীয়বারের মতো অংশগ্রহন করছেন।

এর আগে লন্ডন এবং ম্যাক্সিকোতে অনুষ্ঠিত ১০ম এবং ১১তম উইকিম্যানিয়ায় যোগ দিয়েছেন হাছিব।এবারই প্রথম মূল শহরের বাইরে ইতালির পাহাড় ঘেরা গ্রাম ইনো লারিয়ো’তে আয়োজন করা হয়েছে উইকিম্যানিয়া। ইতালির মিলান শহর থেকে ১০০ কিলোমিটার দূরে অবস্থিত গ্রামটিতে বাসিন্দার সংখ্যা মাত্র ৭৬০জন।সম্মেলনে অংশগ্রহন প্রসঙ্গে নুরুন্নবী চৌধুরী (হাছিব) জানান, মূলত সারা বিশ্বের উইকিপিডিয়ানদের নিয়ে প্রতিবছর অনুষ্ঠিত হয় উইকিম্যানিয়া। অন্যান্যবারের মতো এবারও উইকিপিডিয়ার সহ-প্রতিষ্ঠাতা জিমি ওয়েলস, ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক ক্যাথেরিন মেহেরসহ পরিচালনা পর্ষদ সদস্য, এবং সারা বিশ্বের উইকিপিডিয়ানরা সম্মেলনে যোগ দেবেন।

তাদের সামনে বাংলা উইকিপিডিয়ার নানা কার্যক্রম উপস্থাপন করা হবে। পাশাপাশি ভবিষ্যৎ বিভিন্ন পরিকল্পনা নিয়েও একাধিক আয়োজনে অংশ নেবেন বাংলাদেশী উইকিপিডিয়ানরা এবং উইকিমিডিয়া সার্ক মিটআপেও যোগ দেবেন।চলতি বছর নুরুন্নবী চৌধুরী (হাছিব) ছাড়াও বাংলা উইকিপিডিয়ার প্রশাসক নাহিদ সুলতান দ্বিতীয়বারের মতো এবং তানভির মোর্শেদ প্রথমবারের মতো যোগ দিচ্ছেন উইকিম্যানিয়ায়।এছাড়া সক্রিয় উইকিপিডিয়ান প্রত্যয় ঘোষের সম্মেলনে এটা প্রথম প্রথমবার যাওয়া।উইকিমিডিয়া ফাউন্ডেশনের সহযোগিতায় সম্মেলনের মূল আয়োজনটি করছে উইকিমিডিয়া ইতালি।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই